বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

খবর

যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণবীমা সুবিধা দিচ্ছে এমিরেটস

নিজস্ব প্রতিবেদক

এভিয়েশন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণবীমা কভারেজ অফার করছে এমিরেটস এয়ারলাইন। এটি বর্তমানে প্রদত্ত কভিড-১৯ বীমা কভারেজের অতিরিক্ত।

এই বীমা সুবিধার জন্য যাত্রীদের কোনো মূল্য দিতে হবে না। 

এমিরেটস এক বিবৃতিতে জানিয়েছে, এআইজি ট্রাভেলের সাহায্যে এই সুবিধা দিচ্ছে এয়ারলাইনটি। নতুন এই মাল্টি-রিস্ক ও কভিড-১৯ বীমা সুবিধা ১ ডিসেম্বর থেকে ক্রয়কৃত সব টিকিটের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজ্য হবে। এমিরেটসের যেসব কোড শেয়ার ফ্লাইটের টিকিটের নম্বর ১৭৬ দিয়ে শুরু সেসব ফ্লাইটে ভ্রমণকারীও এই সুবিধা পাবেন।

বীমা সুবিধাটির উল্লেখযোগ্য দিকগুলো হলো: নিজ দেশের বাইরে জরুরি মেডিক্যাল সেবা ও মেডিক্যাল ইভ্যাকুয়েশনের ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লাখ ডলার বীমা কভারেজ, যা ভ্রমণের সময় কভিড আক্রান্ত হলে বা বিদেশ ভ্রমণের সময় জরুরি মেডিক্যাল সেবা প্রয়োজন হলে প্রযোজ্য হবে; নিধারিত কারণে ট্রিপ বাতিল/ট্রিপ সংক্ষিপ্তকরণ/ভ্রমণ স্থগিত করার ক্ষেত্রে ৭ হাজার ৫০০ ডলার পর্যন্ত বীমা কভারেজ (যদি ব্যয় নন-রিফান্ডেবল হয়); নিজ দেশের বাইরে কভিড পজেটিভ হলে এবং অপ্রত্যাশিতভাবে সেই দেশের সরকার বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠালে, প্রতিযাত্রী প্রতিদিন ১৫০ ডলার হারে টানা ১৪ দিন বীমা সুবিধা পাবেন।

অন্যান্য মাল্টি-রিস্ক ভ্রমণ বীমার মতো এমিরেটসের এই সেবায় ভ্রমণের সময় ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালীন স্পোর্টস কভার, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, অপ্রত্যাশিতভাবে আকাশপথ বন্ধের কারণে ভ্রমণে বাধা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।

এ সুবিধা পেতে ভ্রমণের আগে যাত্রীদের কোনো রেজিস্ট্রেশন বা ফরম পূরণ করতে হবে না। তাছাড়া যাত্রীদের জন্য এমিরেটসের এই বীমা সুবিধা গ্রহণ বাধ্যতামূলকও নয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন