বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক খবর

গাড়ি নিয়ে মেরকেলের কার্যালয়ের ফটক ভেঙে ঢুকে পড়ার চেষ্টা

বণিক বার্তা অনলাইন

জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের কার্যালয়ের প্রধান ফটকের সামনে একটি গাড়ি ঢুকে পড়ারা চেষ্টা করেছে। বুধবার গাড়িটি ফটকের বেড়ারা সঙ্গে সংঘর্ষে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় কাউকে আটক করা হয়েছে কিনা তা জানা যায়নি।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে, বার্লিনে চ্যান্সেলরের কার্যালয়ের সামনে একটি গাড়ি পড়ে রয়েছে। সেটির গায়ে লেখা আছে, ‘বিশ্বায়নের রাজনীতি বন্ধ করো’।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, গাড়ির অপরপৃষ্টে লেখা রয়েছে, তুমি শিশু ও বয়স্কদের হত্যাকারী শয়তান’। ঘটনাস্থল থেকে হুইলচেয়ারে বসা এক ব্যক্তিকে পুলিশ সরিয়ে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা গেছে। তবে তার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। বার্লিন পুলিশ টুইট করে জানিয়েছে, ওই গাড়ির চালককে হেফাজতে নেয়া হয়েছে। এটি নিছক দুর্ঘটনা নাকি তিনি উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটি করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

আজ সকালে মেরকেলের একটি ভিডিও কনফারেন্সে প্রাদেশিক প্রধানমন্ত্রীদের সঙ্গে করোনা মহামারী বিষয়ে আলোচনা করার সূচি নির্ধারিত ছিল। মহামারীর দ্বিতীয় ঢেউ সামলাতে আবার লকডাউন দেয়া হবে কিনা, এই পরিস্থিতি আর কী কী ব্যবস্থা নেয়া যেতে পারে সেসব বৈঠকে বিষয় নিয়ে আলোচনা করার কথা ছিল।

ইউরোপে ইদানীং ‘ইসলামী জঙ্গিদের’ হামলা বেড়ে গেছে। সম্প্রতি ফ্রান্স, ভিয়েনা ও সুইজারল্যান্ডে হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ইউরোপজুড়েই বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। তবে গাড়ির গায়ে যে ধরনের বার্তা লেখা রয়েছে তার সঙ্গে সংরক্ষণবাদী ও শ্বেতাঙ্গ আধিপত্যবাদীদের দৃষ্টিভঙ্গির প্রতিফলনও রয়েছে।

সূত্র: রয়টার্স

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন