বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন- ২৫.১১.২০২০

আজ ২৫ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (২৫= ২+৫)= ৭। আজকে জন্ম নেয়ার কারণে বিজ্ঞান, কারিগরি জ্ঞানসহ এমন সব জটিল বিষয়ের প্রতি আগ্রহী হয়েছেন, অন্যদের কাছে যা সাধারণত সহজ-বোধগম্য নয়। আপনার ভাবনা-চিন্তা খুবই যৌক্তিক এবং অনেকটা স্বতঃস্ফূর্ত। আপনার অনুভূতিশক্তি খুবই গভীর, কিন্তু আপনি তা বাইরে প্রকাশের পক্ষপাতী নন। বন্ধুত্ব নির্মাণের ক্ষেত্রে আপনি খুবই সতর্ক এবং রক্ষণশীল। 

আর ৭ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ : সাদা, সবুজ, কালো, ঘিয়ে, আসমানী, ধূসর এবং গোলাপী।

শুভ বার : সোম, বুধ এবং শুক্রবার। 

শুভ রত্ন: পান্না, সবুজ ক্যাটসআই এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৩, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ২০, ২১, ২২, ২৫, ২৯, ৩০ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ২, ৩, ৪ এবং ৭।  

উপযোগী পেশা : শিক্ষকতা, ট্রাভেল-এজেন্সি, আমদানি-রফতানি, হিসাব, যোগাযোগ, লেখালেখি, সম্পাদনা, সাংবাদিকতা, জ্যোতিষবিদ্যা, জ্যোর্তিবিদ্যা, গবেষণা, বিজ্ঞান, জলজ পদার্থ এবং মাছ সংশ্লিষ্ট কর্মক্ষেত্রে আপনার পেশাগত সাফল্য লাভের সম্ভাবনা সবচেয়ে বেশী।

বিশেষ পরামর্শ : পরিধেয় পোশাকে আপনি সাদা এবং কালো বর্ণ দুটি একসঙ্গে কখনোই ব্যবহার করবেন না। 

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি। 

“ওহে ক্ষণিক আলোকে আঁখির পলকে তোমায় যবে পাই দেখিতে/ ওহে, হারাই, হারাই সদা হয় ভয়, হারাইয়া ফেলি চকিতে...” কাউকে এবং কোনো কিছুই যেন হারাতে না হয়, সতর্ক-সজাগ থাকুন আজ সে বিষয়ে। কাজ-কর্ম ঢিমে তালে আগালেও, স্থবিরভাবে থেমে থাকবে না। আর্থিক বিষয়ে সচেতন থাকুন। 

“কানামাছি ভোঁ ভোঁ / যারে পাবি তারে ছোঁ..’ ছোঁয়াছুঁয়ির প্রতিযোগিতায় অচ্ছুত কাউকে ছুঁয়ে যেন কোনো ঝামেলায় জড়িয়ে পড়তে না হয়, সতর্ক থাকুন সে বিষয়ে। আর মনে রাখুন, বোবার শত্রু নেই.. কারণ, অপ্রিয় সত্য সে বলে না। সুযোগের যথাযথ এবং পরিমিত সদ্ব্যবহার করতে চেষ্টা করুন। 

“যদি মাতে মহাকাল উদ্দাম জটাজাল/ ঝড়ে হয়ে  লুণ্ঠিত ঢেউ উঠে উত্তাল / হোয়ো নাকো কুণ্ঠিত, তালে তাল দিও তাল / জয় জয় জয় গান গাইয়ো ’-বাধাকে তুচ্ছ করে এগিয়ে যান উন্নয়নের জোয়ারে। তবে, সে উন্নয়ন যেন কেবলই নিজের পকেটের উন্নয়ন না হয়।      

কাজ-কর্ম এগিয়ে নেয়া বেশ একটা ঝক্কির ব্যাপার হতে পারে আজ আপনার জন্য। তবু, ভয় নেই। কাজ-কর্মে বাধা এলেও, সে বাধা আপনি অতিক্রম করে যেতে সমর্থ হবেন, আশা করা যায়। লক্ষ্য রাখুন, ঘরে-বাইরে, অফিসে-কর্মক্ষেত্রে কিম্বা হাটে-বাজারে কেউ আপনাকে বেকুব বানিয়ে যেন ফায়দা হাসিল করে নিতে পারে। 

কয়েকদিন বা অনেকদিন ধরে যদি আপনি কোন কাজের বা চাকরির প্রত্যাশায় থেকে থাকেন, তাহলে গোপনে জানিয়ে রাখি, পেতে পারেন আজ কোনো কাজের বা চাকরির সন্ধান। আর যারা অলরেডি কোথাও কর্মরত আছেন, সম্ভাবনা রয়েছে, কোন প্রমোশন লাভ করার। যেকোন সূত্রে আর্থিক উন্নয়ন ঘটতে পারে আজ।   

বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির পক্ষ বা কাছে থেকে যথেষ্ট মাত্রার সহযোগিতা লাভ করতে পারেন আজ আপনি। আর এ সহযোগিতা আপনার কাজ-কর্ম এগিয়ে নেয়ার বা কোন সংকট নিরসন করে দেয়ার ব্যাপারে যথেষ্ঠই ভূমিকা রাখবে বলে আশা করা যায়। যেকোনো প্রযোজ্য সূত্র ধরে ঘটতে পারে কিছু অর্থলাভ।

জমি-সম্পত্তি ক্রয়-বিক্রয় বা ক্রয়-বিক্রয়ের মধ্যস্থতার কাজ করে যথেষ্ঠ পরিমাণে লাভবান হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। (সত্য বা মিথ্যা) কোনো মামলায় যদি আপনি জড়িয়ে থাকেন, তাহলে সে মামলা থেকে সাময়িক বা চিরস্থায়ী অব্যহতি মিলে যেতে পারে আজ। আর মামলাটি দলীয় হলে, বিজয় আপনার পক্ষের লোকেদেরই হবে।

‘উদয়ের পথে শুনি কার বাণী- ভয় নাই, ওরে ভয় নাই/ নিঃশেষে প্রাণ যে করিবে দান, ক্ষয় নাই, তার ক্ষয় নাই/” তবে, এ বাণী কোন সামাজিক সন্ত্রাসী কিম্বা জালিম রাজ-নেতার জন্য প্রযোজ্য নয়। নিরপেক্ষ এবং কার্যকরী ভূমিকা রাখতে চেষ্টা করুন আজ সন্ত্রাস এবং সন্ত্রাসকারী দমনে। 

“চল চল চল ঊর্ধ্ব-গগণে বাজে মাদল/ নিম্নে উতলা ধরণীতল/ অরুণ প্রাতের তরুণদল চলরে চলরে চল।’ মার্চ-পাস্ট করেই হোক অথবা যন্ত্র-যানে বা হাওয়াই জাহাজে চড়েই হোক, ভ্রমণ করতে হতে পারে আপনাকে। তবে, ভ্রমণ হবে আনন্দদায়ক এবং লাভজনক। আপনার ভাগ্য প্রসন্ন আজ আর্থিক বা অর্থনৈতিক বিষয়ে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন