বুধবার | জানুয়ারি ২০, ২০২১ | ৭ মাঘ ১৪২৭

দেশের খবর

বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বর নির্মাণ হচ্ছে বারইয়ারহাটে

বণিক বার্তা প্রতিনিধি, মিরসরাই

মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর সদরে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধু স্কয়ার মোশাররফ চত্বর। বারইয়ারহাট পৌরসভার তত্ত্বাবধানে প্রস্তাবিত বঙ্গবন্ধু স্কয়ার মোশাররফ চত্বরে থাকবে একটি যাত্রীছাউনি, বসার আসন, একটি বাগান একটি ফোয়ারা। এটি নির্মাণ করা হলে পাল্টে যাবে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত বারইয়ারহাট পৌর সদরের চিত্র।

বারইয়ারহাট পৌর কার্যালয় সূত্রে জানা গেছে, প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিতব্য বঙ্গবন্ধু স্কয়ার মোশাররফ চত্বরের দরপত্রের কাজ শেষ হয়েছে। এটি নির্মাণের কাজ পেয়েছে রাজিয়া এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। শিগগিরই নির্মাণকাজ শুরু হবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে সড়ক জনপথ বিভাগের জমির ওপর এটি নির্মাণ করা হবে। এটি নির্মাণের জন্য সড়ক জনপদ বিভাগ থেকে প্রায় ১১ শতক জমি ইজারা নেয়ার প্রক্রিয়াও শেষ পর্যায়ে।

পৌর কার্যালয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু স্কয়ারে তিনটি ম্যুরাল থাকবে। সবার উপরে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল। নিচে থাকবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বারইয়ারহাট পৌরসভার উপসহকারী প্রকৌশলী মো. মনিরুল ইসলাম জানান, তিনটি ম্যুরাল তৈরি হবে পাথর দিয়ে। থাকবে একটি পুলিশ বক্স একটি সুন্দর বাগান। এছাড়া একটি পানির ফোয়ারা থাকবে।

বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন ভিপি জানানপ্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরসভার চিত্র বদলে যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন