বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

শিল্প বাণিজ্য

পিপিপি কর্তৃপক্ষের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজের সঙ্গে গতকাল সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার। সময় রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাস কর্তৃক পরিচালিত ইউএসএআইডির অর্থনৈতিক প্রবৃদ্ধি কার্যালয়ের পরিচালক জন স্মিথ স্ক্রিন।

বৈঠকে পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী সুলতানা আফরোজ বাংলাদেশ যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতার অনেক সুযোগ আশা করার কথা ব্যক্ত করেন। সেই সঙ্গে তিনি উল্লেখ করেন, বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন এবং সন্ত্রাসবাদ রোধ মানব পাচারের লড়াইয়ে আমেরিকার উল্লেখযোগ্য অবদান রয়েছে। করোনা চলাকালীন সময়টায় মার্কিন রাষ্ট্রদূত মুখ্য ভূমিকা পালন করেছেন।

অন্যদিকে বাংলাদেশে বড় বড় প্রকল্পের কাজ গ্রহণ করার ক্ষেত্রে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের গুরুত্ব এবং উদ্যোগের প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রদূত। সময় দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়েও কথা বলেন তিনি।

বৈঠকে পিপিপিএর ভূমিকা, দায়িত্ব কৃতিত্বের রূপরেখার ওপর একটি বিশেষ প্রেজেনটেশন উপস্থাপন করা হয়।

উল্লেখ্য, পিপিপিএ কর্তৃক বাংলাদেশে ৭৯টি প্রকল্প চালু রয়েছে। যার মধ্যে ছয়টি প্রকল্পের কাজ শুরু হয়েছে। খাদ্য, পরিবহন, কৃষি, পরিবেশ, পর্যটন, স্বাস্থ্য, আবাসনসহ বেশকিছু খাতে চালু রয়েছে পিপিপিএ প্রকল্প।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন