রবিবার | জানুয়ারি ২৪, ২০২১ | ১১ মাঘ ১৪২৭

শেয়ারবাজার

লভ্যাংশ দেবে না অলটেক্স ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৪৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৫ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২১ টাকা ২৫ পয়সা।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে অলটেক্স ইন্ডাস্ট্রিয়াল পার্কের রেজিস্টার্ড অফিসে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি অলটেক্স। তার আগের তিন হিসাব বছরেও কোনো লভ্যাংশ পাননি শেয়ারহোল্ডাররা। সর্বশেষ ২০১৫ হিসাব বছরে শতাংশ নগদের পাশাপাশি শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল অলটেক্স শেয়ারের সর্বশেষ দর ছিল টাকা ৭০ পয়সা, যা আগের দিনের চেয়ে ২০ পয়সা বা দশমিক ৫৩ শতাংশ কম। সমাপনী দর ছিল টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে টাকা ৯০ পয়সা ১০ টাকা ৫০ পয়সা।

১৯৯৬ সালে শেয়ারবাজারে আসা কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫৫ কোটি ৯৬ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ার সংখ্যা কোটি ৫৯ লাখ ৬৮ হাজার। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৪০ দশমিক ৭৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে দশমিক ৮৮ সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৫২ দশমিক ৩৮ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন