বুধবার | জানুয়ারি ২০, ২০২১ | ৭ মাঘ ১৪২৭

টকিজ

জি ফাইভের ওটিটি কনটেন্ট ফেস্ট

ফিচার প্রতিবেদক

জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্লাটফর্মজি ফাইভপ্রথমবারের মতো আয়োজন করছেগ্লোবাল ওটিটি কনটেন্ট ফেস্টিভ্যাল আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশসহ বিশ্বের যেকোনো প্রান্তের ভিডিও কনটেন্ট নির্মাতারা নিজেদের কনটেন্ট তুলে ধরতে পারবেন। আয়োজনে অংশগ্রহণকারীদের মধ্য থেকে শীর্ষ ৫০ জনকে বাছাই করা হবে। যারা মূল প্রতিযোগিতায় অংশ নেবেন। আর নির্মাতাদের হয়ে জি ফাইভ বিশ্বব্যাপী অংশগ্রহণকারীদের কনটেন্ট প্রচার করবে।

২৩ নভেম্বর দক্ষিণ এশিয়ান কনটেন্টের সর্ববৃহৎ ওটিটি প্লাটফর্মজি ফাইভ’-এর পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়। জানানো হয়, বিশ্বব্যাপী দর্শকদের জন্য বিভিন্ন ভাষায় সেরা বিনোদনমূলক কনটেন্ট নিয়ে আসা এবং বাংলাদেশসহ অন্যান্য দেশের স্থানীয় মেধাবীদের খুঁজে বের করা আয়োজনের লক্ষ্য।

আয়োজনের মাধ্যমে স্বাধীন চলচ্চিত্র নির্মাতা, সিনেমার শিক্ষার্থী এবং তরুণ কনটেন্ট নির্মাতাদের জন্য রয়েছে ১৯০টিরও বেশি দেশে নিজেদের মেধাকে তুলে ধরার সুযোগ। কনটেন্ট ফেস্টিভ্যালে যেকোনো ভাষায় ফিকশন/নন ফিকশন, টিভি শো, চলচ্চিত্র, ডকুমেন্টরি, শর্ট ফিল্ম এবং মিউজিক ভিডিওর কনটেন্ট আহ্বান করছেজি ফাইভগ্লোবাল। মিউজিক ভিডিওর দৈর্ঘ্য হবে তিন থেকে পাঁচ মিনিট। পর্বভিত্তিক অডিও ভিজ্যুয়াল কনটেন্ট, ফিল্ম বা ওয়েব সিরিজের দৈর্ঘ্য হবে ৩০ মিনিট।

আগ্রহীরা [email protected]- মেইল করে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। আবেদন শুরু হয়েছে ২৩ নভেম্বর। চলবে আগামী ৩০ দিন পর্যন্ত। জি ফাইভের একটি অভিজ্ঞ বিচারক প্যানেল মূল প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের মধ্য থেকে শীর্ষ ৫০ জনকে বাছাই করবেন।

জি ফাইভের চিফ বিজনেস অফিসার (সিবিও) অর্চনা আনন্দ বলেন, ‘একটি বৈশ্বিক প্লাটফর্ম হিসেবে আমরা সব সময়ই স্থানীয় নির্মাতাদের জি ফাইভে তাদের কনটেন্ট প্রদর্শনের সুযোগ দিয়ে থাকি। আমরা জি ফাইভ গ্লোবাল কনটেন্ট ফেস্টিভ্যাল আয়োজন করতে পেরে আনন্দিত। গ্লোবাল ওটিটি প্লাটফর্মে ধরনের আয়োজন এবারই প্রথম, যা নির্মাতাদের উৎসাহিত করবে এবং বৈশ্বিক স্বীকৃতির সুযোগ করে দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন