মঙ্গলবার | জানুয়ারি ১৯, ২০২১ | ৬ মাঘ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

যুক্তরাজ্যে তদন্তের মুখে গুগল

বণিক বার্তা ডেস্ক

বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগলের ডিজিটাল বিজ্ঞাপন প্লাটফর্ম ঘিরে একাধিক অনিয়মের অভিযোগ পেয়েছে যুক্তরাজ্যের নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। যে কারণে মার্কিন প্রতিষ্ঠানটিকে পর্যালোচনাধীন রাখার পাশাপাশি একটি পূর্ণাঙ্গ তদন্ত শুরুর পরিকল্পনা নেয়া হয়েছে। গত সোমবার যুক্তরাজ্যের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের পক্ষ থেকে খবরের সত্যতা নিশ্চিত করা হয়। খবর রয়টার্স।

গুগলের বিরুদ্ধে অভিযোগের একটি এসেছে যুক্তরাজ্যের প্রযুক্তি এবং প্রকাশক প্রতিষ্ঠানগুলোর একটি জোট মার্কেটার ফর এন ওপেন ওয়েবের (এমওডব্লিউ) পক্ষ থেকে। পাশাপাশি আরেকটি অভিযোগ মিলেছে কম্পিটিশন অ্যান্ড মার্কেটার্স অথরিটির (সিএমএ) পক্ষ থেকে। গুগলের অনলাইন প্লাটফর্ম ডিজিটাল বিজ্ঞাপনসংক্রান্ত এসব অভিযোগকে গুরুত্বের সঙ্গে নেয়ার তথ্য দিয়েছে যুক্তরাজ্যের নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

বিবৃতিতে যুক্তরাজ্যের নিয়ন্ত্রক কর্তৃপক্ষ জানায়, আমরা পুরো ব্যাপারটি সযত্নে খতিয়ে দেখব। এটি বোঝার জন্য প্রতিযোগিতা আইনের অধীনে কোনো আনুষ্ঠানিক তদন্ত শুরু করা যায় কিনা, তা ভেবে দেখা হচ্ছে। যদি বিষয়টির গুরুত্ব আমাদের দ্রুত ব্যবস্থা নেয়ার দিকে ধাবিত করে, তাহলে আমরা পূর্ণ তদন্ত ফলাফলের আগে যে কোনো সন্দেহজনক প্রতিযোগিতাবিরোধী আচরণ স্থগিতের জন্য অভ্যন্তরীণ আইন প্রয়োগের বিষয় খতিয়ে দেখব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন