বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

দেশে যাত্রীদের নিরাপত্তায় উবারের হেল্পলাইন সেবা চালু

বণিক বার্তা ডেস্ক

অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং সেবাদাতা উবার দেশে সেফটি হেল্পলাইন সেবা চালু করেছে। এখন ট্রিপে থাকা অবস্থায় যাত্রীরা জরুরি প্রয়োজনে সরাসরি যোগাযোগ করতে পারবেন উবারের সেফটি টিমের সঙ্গে। রাইডে থাকা অবস্থায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে এবং প্রতিনিয়ত যাত্রীদের যাতায়াত অভিজ্ঞতাকে আরো সুন্দর করতে সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

বিবৃতিতে উবার জানায়, উবার অ্যাপে সেফটি টুলকিটের এসওএস ৯৯৯ বাটন, যা ব্যবহারকারীদের জরুরি প্রয়োজনে সরাসরি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যুক্ত করে। পাশাপাশি এখন থেকে সেফটি হেল্পলাইন নম্বরও যুক্ত করা হয়েছে।

সেফটি হেল্পলাইন নম্বরের মাধ্যমে যাত্রার সময় জরুরি কিংবা ছোটখাটো সমস্যা যেমনচালক বা যাত্রীর কোনো বিষয় নিয়ে মতবিরোধ বা গাড়ির সমস্যায় যাত্রীরা উবারের সেফটি টিমের প্রতিনিধির সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। শুধু একটি ট্যাপের মাধ্যমেই যাত্রীরা বাংলা বা ইংরেজি যেকোনো ভাষাতে উবারের সেফটি ইনসিডেন্ট রেসপন্স টিমের সঙ্গে যুক্ত হতে পারবেন। যেখানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিনিধিরা সার্বক্ষণিক সেবা দেবেন।

উবার সেফটি হেল্পলাইন নম্বরটি ন্যাশনাল ইমার্জেন্সি হেল্পলাইন ৯৯৯-এর বিকল্প নয়। তবে এটি যাত্রী চালকদের প্রয়োজনীয় মুহূর্তে জরুরি সেবা পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালন করবে।

বিষয়ে উবারের ভারত দক্ষিণ এশিয়ার সাপ্লাই ড্রাইভার অপারেশনসের প্রধান পভন ভাইস বলেন, আমাদের নতুন সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর যাত্রীদের যেকোনো সময়, দিনে হোক বা রাতে, সেফটি টিমের সঙ্গে যুক্ত হতে সাহায্য করবে।

উবারের নতুন সেফটি হেল্পলাইন ব্যবহার করে সহায়তা পাওয়ার জন্য যাত্রীদের প্রথমে উবার অ্যাপের শিল্ড আইকনে ট্যাপ করতে হবে। এরপর সেফটি টুলকিটের মধ্যে থাকা সেফটি হেল্পলাইন আইকনে ট্যাপ করতে হবে। তৃতীয় ধাপে উবার প্রতিনিধির সঙ্গে কথা বলতে যাত্রীকে হেল্পলাইন আইকনটি সোয়াইপ (এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত টাচ) করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন