মঙ্গলবার | জানুয়ারি ১৯, ২০২১ | ৬ মাঘ ১৪২৭

খেলা

১০-১২ বছর আগের চেয়েও শক্তিশালী ইব্রাহিমোভিচ!

ক্রীড়া ডেস্ক

বয়স ৩৯ বছর। এই বয়সে বেশিরভাগ ফুটবলারই অবসর নিয়ে নেন। কিন্তু জ্লাতান ইব্রাহিমোভিচ জ্বলছেন তারা হয়ে। অভিজ্ঞ এ স্ট্রাইকারের জোড়া গোলে ভর দিয়ে রোববার ন্যাপোলিকে হারিয়ে এবারের সিরি-এ লিগে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখল এসি মিলান, অক্ষুণ্ন থাকল টেবিলের শীর্ষস্থানও। ন্যাপোলির মাঠে এসি মিলান জিতেছে ৩-১ গোলে। 

চলতি মৌসুমে ছয়টি লিগ ম্যাচে ১০ গোল করেছেন সুইডিশ ফরোয়ার্ড। সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে সিরি-এ লিগে প্রথম আট ম্যাচে ন্যূনতম ১০ গোল করলেন তিনি। আগের রেকর্ডটি মাত্র ২৯ বছর বয়সে গড়েছিলেন ল্যাজিওর সিলভিও পিওলা (১৯৪২-৪৩ মৌসুম)! এছাড়া এসি মিলানের খেলোয়াড় হিসেবে প্রথম আটটি লিগ ম্যাচে ১০ গোল করে যুগ্মভাবে দুইয়ে বসেছেন গুনার নরদালের পাশে। ১২ গোল করে শীর্ষে মার্কো ফন বাস্তেন (১৯৯২-৯৩)।  

যদিও রোববার দ্বিতীয়ার্ধে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়েন ইব্রাহিমোভিচ। তার চোট গুরুতর কিনা, সে ব্যাপারে এখন পর্যন্ত ক্লাবের পক্ষ থেকে জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, বৃহস্পতিবার ইউরোপা লিগে লিলের বিপক্ষে খেলতে পারবেন না ইব্রা। 

ইব্রার পারফরম্যান্সে রীতিমতো অভিভূত পরাজিত ন্যাপোলির কোচ গেনারো গাত্তুসো। ম্যাচ শেষে ইতালির সাবেক মিডফিল্ডার বলেন, ইব্রার ওপর দৃঢ় বিশ্বাস রয়েছে মিলানের। আমি তো দেখছি ১০, ১২ বছর আগে সে যেমন ছিল এখন তার চেয়েও শক্তিশালী। তারা তাকে ক্রস দেয় এবং জানে সে ঠিকই শেষ মুহূর্তে পৌঁছে যাবে।

২০ মিনিটেই শক্তিশালী হেডে মিলানকে এগিয়ে দেন ইব্রা। ৫৪ মিনিটে আন্তে রেবিচের ক্রস থেকে আরেক গোল করেন তিনি। ৬৩ মিনিটে ব্যবধান কমান ন্যাপোলির ড্রিয়েস মের্টেনস। যদিও এর দুই মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসি থেকে ধারে খেলা ন্যাপোলির মিডফিল্ডার টিয়েমো বাকায়োকো। এটা সুবিধা করে দেয় এসি মিলানকে। যোগ করা সময়ে মিলানকে তৃতীয় গোল এনে দিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেন নরওয়ের উইঙ্গার জেনস পিটার। সিরি-এ লিগে এটা তার প্রথম গোল। 

রোববার তুরিনোকে ৪-২ গোলে হারিয়েছে ইন্টার মিলান। রোমেলু লুকাকু জোড়া গোল করেন, এছাড়া একটি করে গোল করেন অ্যালেক্সিস সানচেজ ও লাউতারো মার্টিনেজ। অথচ ম্যাচের ৬৪ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল তুরিনোই। কিন্তু ২৬ মিনিটের মধ্যে চার গোল আদায় করে নিয়ে জয় নিশ্চিত করে ইন্টার মিলান। 

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে রোববার দুর্দান্ত পারফর্ম করে লেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে লিভারপুল। গোল করেন জনি ইভান্স, দিয়েগো জোটা ও রবার্তো ফিরমিনো। এ জয়ের পর লিগ লিডার টটেনহামকে ছুঁয়ে ফেলেছে লিভারপুল। স্পার্সরা গোল ব্যবধানে এগিয়ে শীর্ষস্থান দখলে রেখেছে। 

রোববার আর্সেনাল গোলশূন্য ড্র করে লিডস ইউনাইটেডের সঙ্গে, এভারটন ৩-২ গোলে হারায় ফুলহামকে। এছাড়া ওয়েস্ট হাম ১-০ গোলে হারায় শেফিল্ড ইউনাইটেডকে। 

সূত্র: বিবিসি 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন