মঙ্গলবার | জানুয়ারি ১৯, ২০২১ | ৬ মাঘ ১৪২৭

খেলা

লিভারপুল-এসি মিলানের দারুণ জয়

ক্রীড়া ডেস্ক

মূল দলের অনেক খেলোয়াড় নেই ইনজুরির কারণে। কিন্তু ইয়ুর্গেন ক্লোপের ভঙ্গুর লিভারপুলকে সামনে পেয়েও হারাতে পারেনি লেস্টার সিটি। উল্টো অ্যানফিল্ড থেকে ব্র্যান্ডন রজার্সের দলকে ফিরতে হয়েছে ৩-০ গোলের বড় হার নিয়ে। লিভারপুলের জয়ে গোল পেয়েছেন ডিয়েগো জোটা ও রবার্তো ফিরমিনো। অন্য গোলটি ছিল আত্মঘাতী। ইতালিয়ান সেরি আ’তে একই রাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছে এসি মিলানও। ন্যাপোলিকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে মিলান। এ ম্যাচেও যথারীতি দাপট দেখিয়েছেন সুইডিশ সুপারস্টার জ্লাতান ইব্রাহিমোভিচ। 

অ্যানফিল্ডে টানা ৬৩ টি জয় সঙ্গে নিয়ে মাঠে নেমেছিল লিভারপুল। তবে এই ম্যাচটি ‘অল রেড’দের জন্য ছিল দারুণ চ্যালেঞ্জিং। একদিকে প্রতিপক্ষ ছন্দে থাকা লেস্টার সিটি, আবার অন্যদিকে ইনজুরির কারণে দলের সেরা তারকাদের না পাওয়া। এমন পরিস্থিতিতে দলের ফরম্যাশনেও পরিবর্তন আনেন ক্লোপ। আলেকসান্দার আরনল্ডের অনুপস্থিতিতে মিডফিল্ড থেকে ডিফেন্সে নিয়ে আসেন জেমস মিলনারকে। করোনা আক্রান্ত মোহাম্মদ সালাহর বদলে তৃতীয় স্ট্রাইকার হিসেবে নামে জোটা। তবে ম্যাচ শেষে ক্লোপের এই অদল বদল সঠিক প্রমাণিত হয়। মাত্র ২১ মিনিটে জনি ইভান্সের আত্মঘাতী গোলে লিড নেয় লিভারপুল। প্রথমার্ধের ৪১ মিনিটেই সেই ব্যবধান দ্বিগুন করেন জোটা। বিরতির পর ম্যাচের ৮৬ মিনিটে লেস্টারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ফিরমিনো। ফলে লিভারপুল পায় ৩-০ গোলের জয়। এ জয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টটেনহাম হটস্পার্স। 

অন্যদিকে সেরি আ’তে অব্যাহত আছে এসি মিলানের অগ্রযাত্রা। ন্যাপোলিকে তাদের মাঠে হারিয়ে শীর্ষ অবস্থান আরো সংহত করেছে তারা। এদিন ম্যাচের ২০ মিনিটে দলকে এগিয়ে দেন ইব্রা। তার গোলেই ম্যাচে ৫৪ মিনিটে ব্যবধান ২-০ করে এক সময়ের ইউরোপিয়ান জায়ান্টরা। পরে ৬৩ মিনিটে এক গোল শোধ করে ড্রিয়েস মের্টেন্স। কিন্তু তাতেও হয়নি শেষ রক্ষা। অতিরিক্ত মিনিটে আরো এক গোল করে ৩-১ ব্যবধানে ম্যাচের সমাপ্তি টানে মিলান। 

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন