শনিবার | নভেম্বর ২৮, ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

শিল্প বাণিজ্য

নতুন দুই ডেপুটি গভর্নর পেল কেন্দ্রীয় ব্যাংক

বণিক বার্তা অনলাইন

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কাজী ছাইদুর রহমান ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম সাজেদুর রহমান খান। এ নিয়ে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হলেন চারজন।

আজ রবিবার (২২ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়ে জানানো হয়।  

প্রজ্ঞাপনে বলা হয়, উভয়ের ক্ষেত্রেই বর্তমান পদ থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে বয়স ৬২ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তাদের এই চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হল। বয়সসীমার হিসাবে কাজী ছাইদুর রহমান ২০২৫ সালের ১ জানুয়ারি পর্যন্ত এবং এ কে এম সাজেদুর রহমান খান ২০২৪ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত এই পদে বহাল থাকবেন।

রাকাবের এমডি এ কে এম সাজেদুর রহমান খান গেল বছর নভেম্বরে সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) থেকে পদোন্নতি পেয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দেন।

আর দীর্ঘদিন ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট (এফআরটিএমডি) কর্মরত থাকার ২০১৬ সালের মে মাসে বাংলাদেশ ব্যাংকের রংপুর অফিসে মহাব্যবস্থাপক হিসেবে বদলি হন কাজী ছাইদুর রহমান। কয়েক মাস পরেই তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেয় কেন্দ্রীয় ব্যাংক।

প্রসঙ্গত, বর্তমানে বাংলাদেশ ব্যাংকের দুই ডেপুটি গভর্নর হলেন এস এম মনিরুজ্জামান এবং আহমেদ জামাল। এদের মধ্যে এস এম মনিরুজ্জামানের মেয়াদ আগামী মাসে শেষ হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন