রবিবার | নভেম্বর ২৯, ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন -১৬.১১.২০২০

বণিক বার্তা অনলাইন

আজ ১৬ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা (১৬=১+৬)= ৭। জন্মসংখ্যা ‘৭’-এর জাতক বা  জাতিকা হিসেবে এক ধরনের একাকিত্বের অনুভূতিতে আপনি বিভোর থাকেন এবং কাজ করতে পছন্দ করেন একা একা। অন্যদের তুলনায় আপনি বেশ কিছু অনমনীয় এবং স্বাধীনচেতা স্বভাবের। অন্তর্দৃষ্টি প্রখর হলেও আপনি কিছুটা একগুঁয়ে প্রকৃতির। যথেষ্ঠ আবেগেপ্রবণ হওয়ার সত্ত্বেও আবেগের যথাযথ প্রকাশে আপনি প্রায়শই বাধাগ্রস্ত হন। বিশ্রাম নেয়ার এবং মেডিটেশন করার জন্য আপনার প্রতিদিনই নিজের জন্য কিছু সময় বরাদ্দ রাখা উচিৎ। আপনার ধর্মানুরাগ এবং অন্তরের অধ্যাত্মবোধ জীবনে হয়তো কখনো আপনাকে খ্যাতিমান করে তুলতে পারে। 

আর আপনার জন্য- 
শুভ বর্ণ: সবুজ, লালচে নীল, সাগর নীল, বেগুনী, ধূসর, কালো এবং ঘিয়ে রংয়ের উপর লাল স্ট্রাইপ।
শুভ বার: রবি, সোম এবং শুক্র। 
শুভ রত্ন: চাইনিজ জেড, মুক্তা এবং মুনস্টোন। 
গুরুত্বপূর্ণ তারিখ: ১, ২, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ১৯, ২০, ২২, ২৫, ২৮, ২৯ এবং ৩১।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৩, ৪ এবং ৭। 

উপযোগী পেশা: টিন, লোহা, কেমিক্যাল, শিক্ষকতা, হিসাব, পরিসংখ্যান, বাণিজ্য, আমদানি রপ্তানি, গবেষণা এবং লেখালেখি সংশ্লিষ্ট কাজ করে আপনি আরামও পাবেন বেশী আবার সফলতাও অর্জন করতে পারবেন অসামান্য।  

বিশেষ পরামর্শ: দাম্পত্য ক্ষেত্রে জটিলতা এড়াতে, একটু বেশী বয়সে বিয়ে করাই আপনার জন্য উত্তম  হতে পারে। 

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।

(১) লোহা, স্টিল, (ঢেউ)টিন, রড, সিমেন্ট, জলচর বা উভচর প্রাণী, দুধ বা দুগ্ধজাত সামগ্রীর বাণিজ্য লাভজনক করে তোলার ব্যাপারে তৎপরতা বাড়িয়ে তুলতে হতে পারে। কৃষিকাজ বা কৃষিজাত পণ্যও একই তালিকাভুক্ত। সাবধানে থাকতে চেষ্টা করুন প্রকৃতির বিরূপ আচরণ হতে। সতর্ক থাকুন অখাতে অর্থ বিনিয়োগ করা হতে।   

(২) খনিজ বস্তু বা পণ্য, ভারী যন্ত্রপাতি, অস্ত্র-শস্ত্র, কঠিন বা দাহ্য পদার্থের ব্যবসায়ে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিতে চেষ্টা করুন। কথা-বার্তায় বা আচার-আচরণে প্রয়োজীয় সংযম মেনে চললে তা আপনার নিজের জন্যই শুভ হবে আজ। স্টমাকের যত্ন নিন। ভুল বোঝাবুঝি ঘটার আশঙ্কার পথ এড়িয়ে চলুন। 

(৩) ভ্রমণ-নির্ভর কাজ-কর্মে সফলতার পরিমাণ বেড়ে উঠতে পারে আজ। যন্ত্রপাতি, চিকিৎসা উপকরণ, আমদানীকৃত পণ্য-সামগ্রীর ব্যবসায়ে নিখুঁত এবং নির্দোষ জিনিসপত্র সরবরাহের চেষ্টা করুন। যে কোনো সূত্রে কিছু অর্থলাভ ঘটতে পারে। তীর্থযাত্রার বিষয়ে আগ্রহ বাড়তে পারে আজ। শল্য-চিকিৎসকেরা কাজ-কর্মে আরো মনোযোগী হওয়ার চেষ্টা করুন। 

(৪) কাজ-কর্ম ঠিকঠাক মত গুছিয়ে নেয়া আজ তেমন কোনো ঝামেলার বিষয় হবে বলে মনে হয় না। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সতর্ক না হলে, যে কেউ (যে কোনো সাইজের) প্রতারণা করে বসতে পারে। ব্যয়কে বাজেটের সীমানার মধ্যে ধরে রাখতে চেষ্টা করুন।  ভারসাম্য পালন করে চলুন কথায় এবং কাজে।

(৫) ব্যবসা-বাণিজ্যে যারা বিশেষভাবেই ব্যাঙ্ক-নির্ভর, ব্যাঙ্ক বা যে কোনো আর্থিক প্রতিষ্ঠানের সাথে যে কোনো ধরনের লেনদেনে তারা খুবই সতর্ক থাকুন। (নারী বা পুরুষ যে কারো সাথেই) গায়ে প’ড়ে কোনো রকম ঝামেলায় জড়াতে যাবেন না। জীবন্ত-প্রাণীর ব্যবসা-বাণিজ্য লাভজনক হতে পারে আজ (প্রযোজ্য ক্ষেত্রে  সাবধানতায় কমতি না থাকলে)।

(৬) ব্যবসা-বাণিজ্যেই বলুন অথবা যে কোনো কাজ-কর্মেই  বলুন, সফলতা পাওয়া দারুন এক ঝক্কির ব্যাপার হয়ে উঠতে পারে আজ আপনার কাছে। তবুও চেষ্টায় যদি কোনো গলৎ না থাকে, ধৈর্যশীলতায় যদি না থাকে কোনো কমতি, তাহলে সফলতা আসবে একেবারে শতভাগই। ধর্ম-কর্মে তৎপরতা বাড়িয়ে দিতে চেষ্টা করুন।  

(৭) আপনি মুসলমান বা যে কোনো ধর্মাবলম্বী হোন না কেন, সুদি কারবার যদি এড়িয়ে চলতে পারেন, তাহলে নিশ্চিৎ থাকুন, আপাত দৃষ্টিতে যা-ই মনে হোক, চূড়ান্ত নিকাশে লাভবান হবেন আপনিই। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে আকাশ যথেষ্ঠ মেঘলা থাকার আশঙ্কা রয়েছে; রোদ উঠতে মনে হয় কিছু সময় লাগবে।

(৮) যোগাযোগ-নির্ভর কাজের বা ব্যবসা-বাণিজ্যে অন্যের বা অন্য কারো উপর বেশি নির্ভর করা ঠিক হবে না। এছাড়া, নিজের কাজ নিজের বুদ্ধি-বিবেচনায় এবং নিজের হাতে করলেই বেশি সফলতা পাবেন আজ। অন্যদিকে, কাজ-কর্ম অন্যের বুদ্ধিতে বা পরামর্শে করলে আজ লাভবান হবার চেয়ে ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনাই বেশি। 

(৯) বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সহায়তা কিম্বা অনুপ্রেরণা লাভ করে জটিল কোনো কাজ সমাধা করে ফেলতে পারেন আজ। খাদ্য-পানীয়, নারী এবং শিশুদের পোশাক, কসমেটিকস ইত্যাদির বাণিজ্য লাভজনক হয়ে উঠতে পারে পারে। প্রেম-প্রণয়ের বিষয়ে আসতে পারে কিছু অগ্রগতি। প্রেম নিবেদনের জন্যও দিনটি আজ বেশ উপযোগী হবে বলেই মনে হয়।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন