বাস পোড়ানো বিএনপির বৃহত্তর ষড়যন্ত্রের অংশ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাসে অগ্নিসংযোগ, গবেষণার নামে টিআইবির রাজনৈতিক প্রতিবেদন বিভিন্ন মহলের উসকানিমূলক বক্তব্য বিএনপি তার দোসরদের দেশকে অস্থিতিশীল করার বৃহত্তর ষড়যন্ত্রেরই অংশ’—বলেছেন তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ।

গতকাল দুপুরে ঢাকার মিন্টু রোডে সরকারি বাসভবনে সম্প্রতি রাজধানীতে বেশ কয়েকটি বাসে অগ্নিসংযোগের ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে, অত্যন্ত দক্ষতার সঙ্গে করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে, মহামারীর মধ্যে ধনাত্মক অর্থনৈতিক প্রবৃদ্ধির হাতেগোনা কয়েকটি দেশের মধ্যে বাংলাদেশ স্থান করে নিয়েছে। পরিস্থিতিতে দেশকে অস্থিতিশীল করার একটি বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসেবে বৃহস্পতিবার বাসে আগুন দেয়া হয়েছে। ষড়যন্ত্রের অংশ হিসেবেই টিআইবি রাজনৈতিক উদ্দেশ্যে একটা প্রতিবেদন দিয়েছে, বিভিন্ন মহল থেকে উসকানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে এবং বাস পোড়ানোতে যে বিএনপি তাদের দোসররা জড়িত, তা সহজেই অনুমেয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য নির্বাচনে কারচুপি আড়াল করতেই বাসে আগুন-এর প্রত্যুত্তরে . হাছান বলেন, অতীতে কারা এভাবে বাস পুড়িয়েছে, কীভাবে পেট্রলবোমা নিক্ষেপ করে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, দেশবাসী তা ভালোভাবেই জানে। পুলিশের প্রাথমিক তদন্তেও দেখা গেছে, ২০১৩-১৪ সালে যেভাবে যাত্রীবেশে বাসে উঠে আগুন ধরিয়ে দেয়া হয়েছিল, গতকাল (বৃহস্পতিবার) যে নয়-দশটি বাস পোড়ানো হয়েছে, তার মিল আছে। প্রথমে একটি সরকারি প্রতিষ্ঠানের বাস পোড়ানো হয়েছে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে। সুতরাং ঘটনার সঙ্গে বিএনপি তাদের মিত্রদের সংশ্লিষ্টতা আনায়াসে অনুমেয়।

মির্জা ফখরুল সাহেব শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছেন, যাতে কোনো লাভ হবে না’—বলেন হাছান মাহমুদ। দ্ব্যর্থহীন ভাষায় তথ্যমন্ত্রী বলেন, অতীতে ২০১৩-১৪ সালে যেমন ধরনের নাশকতা সরকার কঠোর হাতে দমন করেছে, এবারো জনগণকে সঙ্গে নিয়ে ধরনের নাশকতা কঠোর হাতে দমনে সরকার বদ্ধপরিকর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন