রবিবার | নভেম্বর ২৯, ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন- ১১.১১.২০২০

আজ বুধবার, ১১ নভেম্বর। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১১=১+১) = ২। জন্মসংখ্যা ‘২’-এর জাতক বা জাতিকা হিসেবে আপনার মন স্বপ্নীল এবং আদর্শবাদী। সবার সাথে মিলে-মিশে কাজকর্ম করতে আপনি ভালো পারেন কারণ, জোর-জবরদস্তির সাথে প্রভাব না খাটিয়েও, মানুষকে প্ররোচিত করার বিদ্যেটি আপনার রপ্ত করা আছে জন্মগতভাবেই। আপনার অধ্যাত্মবাদী চেতনা এবং ইনট্যুইশন ক্ষমতা খুবই প্রখর। আপনি সংবেদনশীল এবং সচেতন প্রকৃতির, আবার বেশ  মেজাজীও। উন্নত মানসিকতা এবং প্রখর বিশ্লেষণী ক্ষমতা থাকার সত্ত্বেও, ব্যবসা-বাণিজ্য করে সফলতা লাভের সম্ভাবনা আপনার একেবারেই কম। তবে, এ কথা স্বীকার করতেই হয় যে, আপনি একজন সৃজনশীল ব্যক্তি এবং কর্মী হওয়া অপেক্ষা স্বপ্নদ্রষ্টা  হিসেবেই বেশী সফল হতে পারবেন। 

ব্যক্তি হিসেবে আপনার জন্য- 

শুভ বর্ণ: সাদা, ক্রিম, আসমানী, হালকা নীল, বেগুনী, সবুজ এবং হালকা ধরনের যে কোনো রঙ।

শুভ বার: রবিবার এবং সোমবার।  

শুভ রত্ন: সবুজ জেড, মুক্তা, পোখরাজ এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৭, ৮, ১১, ১৪, ১৬, ১৭, ২০, ২৩, ২৫, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: মিডিয়া-কমিউনিকেশন, শিক্ষকতা, মন্ত্রিত্ব, কাব্য-রচনা, পরামর্শদান, উদ্ভাবন-গবেষণা, মনোবিজ্ঞান, ডিজাইন-শিল্প, ধর্মীয় পৌরহিত্য বা সমাজকর্ম সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজ করলে আপনি সবচেয়ে বেশী সফলতা লাভ করবেন।

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি। 


(১) বেচাকেনায় বা ট্রেডিং ব্যবসায়ে লাভবান হবেন বলে আশা করা যায় আজ আপনি। সৃজনশীল কাজে দক্ষতা দেখাতে সমর্থ হবেন। আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষেত্রে ঘটতে পারে নতুন কোনো দিক উম্মোচন। (ঘটনাচক্রে) ঘটতে পারে কিছু অর্থলাভ কিম্বা আর্থিকভাবে হতে পারেন লাভবান। তন্ত্র-মন্ত্রের প্রতি আকর্ষণ বেড়ে উঠতে পারে। 

(২) কসমেটিকস, বাচ্চাদের খেলনা, নারী বা শিশুদের পোষাকের বাণিজ্যে লাভবান হবার সম্ভাবনা রয়েছে। বিয়ে-শাদির আলোচনা কিছুটা (হলেও) এগিয়ে যাবে আজ। যে কোনো উপায়ে ঘটতে পারে কিছু অর্থপ্রাপ্তি। কোমল-পানীয় ব্যবসায়ীরা বাণিজ্যের ব্যাপারে সতর্ক থাকুন। আর কঠিন-পণ্যের বাণিজ্যে মাপ-জোকের বিষয়ে সতর্কতা গ্রহনের পরিমাণ বাড়িয়ে দিন। 

(৩) ঢেউটিন, স্টিল, লোহা, পানীয়, পানি, রড-সিমেন্ট ইত্যাদির ব্যবসায়ে কিছুটা বাড়তি সতর্কতা গ্রহন করা প্রয়োজন। বরফের ব্যবসায়ীরা পরিবহনের ক্ষেত্রে সাবধানতার পরিমাণ বাড়িয়ে দিন। কৃষিকর্মের বা কৃষিজ পণ্যের বাণিজ্য আজ হতে পারে লাভজনক। তবে, স্থানীয় বা আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষেত্রে প্রাকৃতিক দুর্যোগের বিষয়টি ভালো ভাবে মাথায় রাখুন।

(৪) লোহা-লক্কড়, খনিজদ্রব্য কিম্বা কঠিন-বস্তুর বাণিজ্য সংক্রান্ত যে কোনো বিষয়ে আজ সব রকম সতর্কতা  গ্রহন করা প্রয়োজন। কারো সাথে ভুল বোঝাবুঝি না  ঘটার ব্যাপারে খুবই সতর্ক থাকুন। পেটের পীড়ার  আশঙ্কা-সমৃদ্ধ খাওয়া-দাওয়া এড়িয়ে চলতে চেষ্টা   করুন। শিক্ষা-সংক্রান্ত বিষয়ে এবং পেশাগত কাজে সফলতা পাওয়া সহজ হবে আজ। 

(৫) মাংস-ব্যবসা লাভজনক হতে পারে। বণ্যপ্রাণি বধ করা হতে বিরত থাকুন। অতিথিদের মেহমান হিসেবেই গণ্য করুন তা যদি পশু-পাখিও হয়। ভ্রমণ হতে পারে আজ সফলতা-সমৃদ্ধ। যে কোনো সূত্রে আর্থিক বিচারে হয়ে উঠতে পারেন আজ আপনি লাভবান। ধর্মীয় বিষয়ে অধার্মিকতার ছোঁয়া এড়িয়ে চলতে চেষ্টা করুন।

(৬) বাণিজ্যিক (বা অন্য যে কোনো) ক্ষেত্রে কোনো সুসংবাদ লাভ করার সম্ভাবনা আছে আজ। কাজ-কর্মে সফলতা  পাবেন ঠিকই (তবে হয়তো একটু ঝামেলা পোহানোর পর)। ভারী বস্তু এবং বৃহৎ পরিসরের বাণিজ্য তুলনামূলক লাভজনক হওয়ার সম্ভাবনা আছে আজ। ব্লাড-প্রেশার এবং দাম্পত্য সম্প্রীতিকে সুনজরে রাখার চেষ্টা করুন।  

(৭) রেস্টুরেন্ট ব্যবসায়ের বা খাদ্যপণ্যের বাণিজ্যের অবস্থা তুলনামূলক উন্নত অবস্থানে থাকবে, আশা করা যায়, আজ। কোনো সূত্রে আপনার সম্মাননা বৃদ্ধি পেতে পারে। অত্যন্ত অপ্রত্যাশিতভাবে কিছু অর্থ এসে পড়তে পারে আজ আপনার হাতে। পোল্ট্রি ফার্ম কিম্বা ডেইরি ফার্মের বাণিজ্য আশা করা যায় ভালো হবে আজ।     

(৮) ব্যবসায়ে কিম্বা বাণিজ্য ক্ষেত্রে শুভ কিছু ঘটতে যাচ্ছে আজ। তবুও এই মুহূর্তে কোনো রিস্ক নিতে যাওয়া ঠিক হবে না। বাদ্য-যন্ত্রের বা দ্বি-চক্রযানের ব্যবসা আজ লাভজনক হতে পারে। ঔষধ এবং খাদ্য-পানীয়ের ব্যবসায়ে অসৎ পন্থা পরিপূর্ণভাবে এড়িয়ে চলতে চেষ্টা করুন। অর্থযোগ শুভ আজ।

(৯) কাজ-কর্মে সফলতা পেতে যথেষ্ঠ ঝামেলা পোহাতে  হতে পারে। বাণিজ্যিক এবং আর্থিক লেনদেনে সাবধানতার পরিমাণ ১০০ তে ১০০ ভাগই ঠিক রাখার চেষ্টা করুন। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে অবশ্য সফলতা লাভের সম্ভাবনা কম। ঔষধ, কেমিকেল, যন্ত্রপাতি কিম্বা ভোগ্যপণ্যের ব্যবসায়ে নজরদারির  পরিমাণ বাড়িয়ে দিন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন