রবিবার | নভেম্বর ২৯, ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন- ০৯.১১.২০২০

আজ ৯ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ৯। আর জন্মসংখ্যা ‘৯’-এর জাতক বা জাতিকা হিসেবে আদর্শবাদিতা এবং মানবিকতা গুণ দুটি আপনার স্বভাবের মধ্যে প্রতিষ্ঠিত হয়েছে। আপনার সহনশীলতা এবং উদারনৈতিক মনোবৃত্তি আপনাকে জনসাধারণের সাথে সহজভাবে মেলা-মেশা করার এবং তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার শক্তি এবং মানসিকতা এনে দিয়েছে। অন্যদের আবেগ-অনুভূতি এবং অভাব-অভিযোগের প্রতি আপনি যথেষ্ঠ পরিমাণে সহানুভূতিশীল। আপনি সংবেদনশীল এবং দরদী প্রকৃতির মানুষ। 

সাধারণভাবে আপনার জন্য-

শুভ বর্ণ: লাল, মেরুন, সবুজ, লালচে-বেগুনী এবং গাঢ় লাল।
শুভ বার: মঙ্গলবার
শুভ রত্ন: ব্লাড-স্টোন, প্রবাল এবং ফিরোজা।
গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৩, ৬, ৯, ১০, ১২, ১৫, ১৮, ১৯, ২১, ২৪, ২৭, ২৮ এবং ৩০।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৩, ৬, এবং ৯।

উপযোগী পেশা: কনসাল্ট্যান্সি, ধর্মযাজকতা, আধ্যাত্মিক পৌরহিত্য, নার্সিং, সমাজকর্ম, শিক্ষকতা, মন্ত্রিত্ব, গবেষণা, চিত্রশিল্প, অভিনয়,  কূটনীতি, স্থাপত্যবিদ্যা, শৈল্য-চিকিৎসা এবং কারিগরিবিদ্যা সংশ্লিষ্ট কাজ-কর্ম বা বাণিজ্য আপনার জন্য বিশেষভাবে উপযোগী। 

বিশেষ পরামর্শ: হয়তো বহু বাধা-বিঘ্নতা সয়ে যেতে হবে আপনার চলার পথে; কিন্তু সব বাধা পার হয়ে একদিন ঠিকই আপনি পৌঁছে যাবেন কাঙ্ক্ষিত উচ্চতায় যদি চেষ্টাকে অব্যাহত রাখেন।          

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।

(১) মারামারী আর বাড়াবাড়ি করার ক্ষেত্র কিম্বা অবলম্বন যেন কখনোই ধর্ম না হয়। বস্তুত আপনি কি জানেন না যে, আপনার ধর্মই আপনাকে ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার পরামর্শ দিয়েছে? যাহোক, যান-বাহন ব্যবহারে এবং চালনায় সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিতে চেষ্টা করুন আজ। অর্থযোগ মোটের উপর শুভই বলা যায়।

(২) যে যত বড় আর লম্বা লম্বা কথাই বলি না কেন, আগামীকালটাও আমাদের কাছে অজানা। শুভ বা অশুভ যে কোনো কিছু দ্বারাই আমাদের আগামীকাল আক্রান্ত হতে পারে, যার ছিটে ফোঁটা নিদর্শনও আজ হয়তো আমরা চোখে দেখবো না। যাহোক, অনেক শুভ কোনো কিছু হয়তো ঘটতে যাচেছ আপনার জীবনে অচিরেই। মানসিক প্রস্তুতি মজুদ রাখুন। 

(৩) খুবই আকস্মিকভাবে কিছু অর্থের আমদানী ঘটতে পারে আপনার পকেটে আজ। কাজের স্বীকৃতিস্বরূপ প্রাপ্ত সম্মাননা আপনাকে মুগ্ধ এবং উদ্দীপ্ত করবে। ঘুমের ভান ধরে থাকা কোন মানুষকে ঘুম থেকে জাগিয়ে তোলা অত্যন্ত দুরূহ কিম্বা অসম্ভব একটি কাজ। এ কথাটা স্মরণ রাখবেন। মুখ নাড়তে যাবেন না বয়োজ্যেষ্ঠদের মুখোমুখি।

(৪) কথায় বলে, ‘মারি তো গন্ডার, লুটি তো ভান্ডার’। স্বপ্ন যখন দেখবেন, তখন তা দেখুন কোটি টাকা মূল্যের। অকরিনী-ফকিরনী মার্কা স্বপ্ন দেখতে যাবেন না কখনো। আরেকটা কথা, শরীরের যতœ নেবেন। ‘শরীরের নাম  মহাশয়’ -এ কথা সত্যি, কিন্তু, সব কিছু সয়ে যাবার জন্য শরীরকে হতে হবে মজুবত এবং টেকসই। 

(৫) অর্থনৈতিক কর্মকান্ডে চোখে পড়ার মত দক্ষতা দেখতে পারেন আজ আপনি। এ ঘটনাটি যে আপনি খুব ভালো মত পরিকল্পনা করে ঘটাবেন, তা হয়তো নয়। হতে পারে পারে হয়তো আপনার অজ্ঞাতসারেই এটা ঘটতে পারে। প্রেম-প্রণয়ে কাঙ্ক্ষিত মাত্রার সুখলাভ করা অনেকটা অসম্ভবই হতে পারে হয়তো আজ।  

(৬) অন্যের পরামর্শ মেনে কাজ করা লাভজনক হওয়ার বদলে ক্ষতিকরই হতে পারে। নুতন বা নতুন করে কারো সাথে পরিচয় ঘটতে পারে। আপনার পরিচিতির ব্যাপ্তি ঘটার কাজ কোনো কিছু দ্বারা যেন ব্যাহত না হয়, সে বিষয়ে তীক্ষ্ণ নজর রাখুন। রাজনীতির দ্বারা আক্রান্ত হতে পারেন আজ আপনি।

(৭) কোনো নারী বা পুরুষের দ্বারা ভীষণ রকম উপকার লাভ  করতে পারেন আপনি; এমনকি আপনার জটিল বা সংকটপূর্ণ কোনো কাজ উদ্ধারেও (প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে) থাকতে পারে তার বা তাদের বিশেষ ভূমিকা। যে কোনো সূত্রে অর্থলাভ ঘটতে পারে অথবা হয়ে উঠতে পারেন আর্থিকভাবে লাভবান। 

(৮) প্রাকৃতিক দুর্যোগ হতে সতর্কতা মেনে চলুন। (লোভে পড়ে) কোন কাজ করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে না হয়, সাবধান থাকুন সে বিষয়ে। আকাশ বা জলপথে ভ্রমণে গ্রহণ করুন সম্ভাবনার সর্বোচ্চ সীমার সতর্কতা। বিচার-সালিশের গতি থাকবে আজ আপনারই পক্ষে। স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে চেষ্টা করুন।

(৯) যে কাজ করলে নিজের বা অন্যের অনেকখানি কিম্বা সামান্যতমও ক্ষতি হতে পারে, এড়িয়ে চলুন আজ সে সব এবং সে ধরনের কাজ-কর্মগুলো। আর বিরত থাকুন এমন কোনো আচরণ করা এবং কথা বলা হতে, যার ফলে কেউ আপনাকে ভুল বোঝার সুযোগ পায়। শত্রুদের উপর নজরদারী বাড়িয়ে দিন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন