রবিবার | নভেম্বর ২৯, ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন- ০৫.১১.২০২০

আজ ৬ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ৫। জনগণের সাথে কাজ করে আপনি খুবই আনন্দ পান এবং তাতে সফলতাও আসে অসামান্য। ব্যক্তি হিসেবে আপনি চৌকস এবং বহুমুখী প্রতিভার অধিকারী। মাঝে মাঝে এক ধরনের অস্থিরতায় পেয়ে বসে, তখন অবশ্যই আপনাকে কোনো পরিবর্তনে যেতে হয় বা ভ্রমণ বেরোতে হয়। আপনি প্রগতিশীল চিন্তা-ভাবনার অধিকারী এবং কল্পনাপ্রবণ; আর অন্যদের সাথে মানিয়ে চলায় খুবই পারদর্শী। ভীষণ অস্থির প্রকৃতির হওয়ার কারণে, নিয়ম-রুটিনের এই সংসার কখনো কখনো আপনার কাছে দুঃসহ মনে হয়। আর ৫ সংখ্যার জাতক হিসেবে আপনার জন্য- 

শুভ বর্ণ: হালকা শেডের সবুজ এবং হালকা নীল, ঘিয়ে, কমলা এবং যে কোনো হালকা রং।

শুভ বার: বুধবার

শুভ রত্ন: পান্না, ওপ্যাল এবং ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৮, ১১, ১৪, ১৭, ২০, ২৩, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: নৃ-তত্ত্ব, প্রত্নতত্ত্ব, বিজ্ঞান, শিক্ষকতা, লেখালেখি, জন-প্রতিনিধিত্ব, ইতিহাস, সাংবাদিকতা, কনসালট্যান্সি, অংকনশিল্প, বিক্রয়-এজেন্সি, ট্রাভেল এজেন্সি, ট্রান্সপোর্ট বা যোগাযোগের  যে কোনো মাধ্যম এবং কম্পিউটার প্রোগ্রামিং সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার সফলতা এবং উন্নতি দুটোই ঘটবে অসাধারণ পর্যায়ে।

বিশেষ পরামর্শ: যাপিত জীবনে বিপরীত লিঙ্গের বহুজনের ঘনিষ্ঠ সান্নিধ্যে আপনি আসতে পারেন। তবে, মধ্য বয়সের পর বিবাহ করাই আপনার জন্য কল্যানকর হবে।


এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।

(১) কোন নারী বা পুরুষের দ্বারা ভীষণ রকম উপকার লাভ করতে পারেন আপনি; এমনকি আপনার জটিল বা সংকটপূর্ণ কোনো কাজ উদ্ধারেও (প্রত্যক্ষ কিম্বা পরোক্ষভাবে) থাকতে পারে তার বা তাদের বিশেষ ভূমিকা। যে কোনো সূত্রে অর্থলাভ ঘটতে পারে অথবা হয়ে উঠতে পারেন আর্থিকভাবে লাভবান। 

(২) প্রাকৃতিক দুর্যোগ হতে সতর্কতা মেনে চলুন। (লোভে পড়ে) কোন কাজ করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে না হয়, সাবধান থাকুন সে বিষয়ে। আকাশ বা জলপথে ভ্রমণে গ্রহণ করুন সম্ভাবনার সর্বোচ্চ সীমার সতর্কতা। বিচার-সালিশের গতি থাকবে আজ আপনারই পক্ষে। স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে চেষ্টা করুন।

(৩) যে কাজ করলে নিজের বা অন্যের অনেকখানি কিংবা সামান্যতমও ক্ষতি হতে পারে, এড়িয়ে চলুন আজ সে সব এবং সে ধরনের কাজ-কর্মগুলো। আর বিরত থাকুন এমন কোনো আচরণ করা এবং কথা বলা হতে, যার ফলে কেউ আপনাকে ভুল বোঝার সুযোগ পায়। শত্রুদের উপর নজরদারি বাড়িয়ে দিন।   

(৪) ভ্রমণে ব্যস্ততা বাড়তে পারে আজ। কিম্বা হঠাৎ করেই ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণ নির্ঞ্ঝঝাট না হলেও,  ফলপ্রসূ হবে বলে আশা করা যায়। যে কোনো প্রযোজ্য সূত্র ধরে ঘটতে পারে আজ কিছু অর্থলাভ। ধর্মীয় কোনো বিষয়ে আগ্রহ কিম্বা তৎপরতা অথবা একসাথে দুটোই বেড়ে উঠতে পারে। 

(৫) প্রতারণা-প্রবঞ্চনা হতে নিজেকে বাঁচিয়ে চলতে চেষ্টা করুন আজ। স্মরণ করুন আপনার শৈশবকে এবং সে সময় আপনার প্রতি আপনার মা-বাবার মমতাময়  সহযোগিতা এবং সহানুভূতিকে। কাজ-কর্মে বাধা পেরিয়ে যেতে যথাযথ বুদ্ধি এবং কৌশল প্রয়োগ করুন। চলাফেরাতে, এমনকি বসতে-শুতেও সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিতে যথাসম্ভব চেষ্টা করুন। 

(৬) সতর্ক থাকুন কোনো নারীর বা পুরুষের সাথে যেন যে কোনো ইস্যুতে আপনার তর্ক বা বিবাদ বেধে না যায়। যে কোনো মূল্যবান সুযোগ (আইনের বা ধর্মীয় দৃষ্টিতে যদি অবৈধ না হয়, তাহলে) কাজে লাগিয়ে ফলবান অথবা লাভবান হ’তে চেষ্টা করুন। সতর্কতা অবলম্বন করুন লেনদেনে। 

(৭) প্রত্যাশিত কিম্বা অপ্রত্যাশিতভাবেই লাভ করতে পারেন আজ কোনো সুসংবাদ। সুদিন এবং দুর্দিনের চক্রে ঘোরে মানুষের জীবন। যদি দুর্দিনে আপনি দুর্দশাগ্রস্ত হয়ে থাকেন, অপেক্ষা করুন, সুদিন এই আসলো বলে। স্নায়বিক যে কোনো সমস্যায় বিজ্ঞ এবং যথাযথ চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। অর্থব্যয়ে অযৌক্তিক কৃপণতা পরিহার করে চলুন। 

(৮) একই স্থানে থেকে একই কাজ করতে একই ব্যক্তি একেক দিন একেক পরিমাণ সময় নেয়। এটাই সাধারণ হিসাব। কারণ, মাঝে মাঝে কাজ-কর্ম জড়িয়ে পড়ে দীর্ঘসূত্রিতার জালে। আপনার কাজকর্ম আজ সে রকম কোনো জালে জড়িয়ে পড়তে পারে। তবে, চেষ্টা অব্যাহত রাখলে সফলতা আসবেই। কিন্তু, অন্যের  প্রতারণা-প্রবঞ্চনা হতে সতর্ক থাকুন।

(৯) নতুন কোনো কাজ নিয়ে ভীষণ ব্যস্ততায় কাটতে পারে আজ আপনার দিন। নতুন কোনো পদে আসীন হতে পারেন প্রযোজ্য জন। ক্ষমতা বৃদ্ধি ঘটতে পারে যৌক্তিক এবং বৈধ উপায়েই। অলৌকিক বা আধিভৌতিক কোনো কিছুর উপর আপনার আস্থা বা আগ্রহ বেড়ে উঠতে পারে। ঘটতে পারে অল্প-বিস্তর অর্থলাভ।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন