দিনটি যেমন (০২.১১.২০২০)

উন্মাদনা এবং ধর্মচর্চা বিপরীতমুখী দু’টি শব্দ, চর্চা করুন

আজ ২ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ২। এই সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি উদারহৃদয় এবং মমতাময়; আবার কিছুটা অস্থির প্রকৃতিরও। সাধারণত যথেষ্ঠ ঠাণ্ডা স্বভাবের হলেও, ক্ষণে আপনি ভীষণ রগচটা। উষ্ণ হৃদয়ের অধিকারী হওয়ার কারণে, খুব সহজেই এবং স্বল্প সময়ে আপনি যে কারো সাথে বন্ধুত্ব পাতিয়ে ফেলতে পারেন। কর্মতৎপর হওয়ার কারণে চাকরিক্ষেত্রে সহজেই আপনি উন্নতি অর্জন করতে সক্ষম হন। তবে আপনার চরিত্রে কিছু ভালোমানুষী একটা ভাব আছে, কোন অসৎ ব্যক্তি (বা বন্ধু-বান্ধব) নানান ছুতায় আপনার এই ভালো মানুষীর সুযোগ গ্রহণ করতে পারে। আপনার জন্য- 

শুভ বর্ণ : সাদা, ফিকে, হালকা গোলাপী ও সবুজ এবং পেস্ট সবুজ রং।

শুভ বার : সোমবার এবং শুক্রবার।

শুভ রত্ন: সবুজ জেড, মুক্তা, কিম্বা ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৭, ৮, ১১, ১৪, ১৬, ১৭, ২০, ২৩, ২৫, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৫, ৬, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শিল্প বা ললিতকলা এবং যে কোন সরকারি, আধা-সরকারি বা বেসরকারি অথবা ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে বা অংশীদারী ব্যবসায়ে কার্য-নির্বাহী হিসেবে আপনি চমৎকার দক্ষতা দেখাতে সমর্থ হবেন। 

বিশেষ পরামর্শ: কেবল মাত্র আপনার জন্য শুভ সংখ্যার ব্যক্তিদের সাথে চলা-ফেরা বা ওঠা-বসা করে আপনি আপনার জীবনের গতি অনেকখানি বদলে ফেলতে পারবেন।

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                                  

(১) কাজে-কর্মে এবং জীবনাচরণে যে সতর্কতা অবলম্বন করে, জীবনের বহু ক্ষেত্রে নানান সময়ে সে আপদ-বিপদ-মুসিবৎ থেকে রক্ষা পেয়ে চলতে সমর্থ হয়। তাই, জীবন যাপন করুন পূর্ণ সতর্কতার সাথে। আর সেই সাথে লক্ষ রাখুন, কোনো মূল্যবান সুযোগ যেন আপনার হাতছাড়া হয়ে চলে যেতে না পারে। 

(২) এক ধরনের মানসিক অশান্তি বা অস্বস্তি আপনার মনজুড়ে বিরাজ করতে পারে আজ। যে কোন ধরনের সানসিক অশান্তি দূর করার উৎকৃষ্ট দাওয়াই হলো-বেশি বেশি করে ইস্তেগফার পড়া। সবকিছু ছাপিয়েই সফলতা অর্জন করতে সমর্থ হবেন আজ আপনি আপনার আরাধ্য কাজ-কর্মে। শত্রু-পক্ষের গোপন শত্রুতা হতে নিরাপদে থাকুন।

(৩) যে ব্যবসায়ের সাথেই আপনি জড়িত থাকুন না কেন, ব্যবসায়িক ক্ষেত্রে কিছুটা উত্থান-পতনের মধ্যে দিয়ে যেতে হতে পারে আজ আপনাকে। এ নিয়ে খুব একটা দিশেহারা হবার প্রয়োজন নেই। কথায় বলে- ‘চিরদিন কাহারো সমান নাহি যায়।’ যেকোন ধরনের প্রাকৃতিক বিপর্যয় হতেও আপনার সতর্ক থাকা উচিৎ আজ। 

(৪) প্রযোজ্য ক্ষেত্রে প্রেমের সম্পর্ক গড়ে উঠতে পারে আপনার সাথে আজ প্রযোজ্য কোনো ব্যক্তির। প্রণয় নিবেদনের জন্যও দিনটি আজ বিশেষ উপযোগী। অত্যন্ত অপ্রত্যাশিতভাবে এবং একেবারে আকস্মিকভাবে কিছু অর্থের আগমন ঘটতে পারে আজ আপনার হাতে। অ্যালার্ট থাকুন টান টান হয়ে।

(৫) প্রাপ্য কিম্বা প্রাপ্তিযোগ্য অর্থ আজ পেয়ে যাবেন বলে আশা করা যায়। এক্ষেত্রে অন্যের সহযোগিতাও পাবেন যথেষ্ঠ পরিমাণে। এছাড়া, আপনার গুরুত্বপূর্ণ অন্য কোনো কাজ সমাধা করতে আজ অন্যের সহযোগিতা পাবেন আশা করা যায়, যথেষ্ট পরিমানে এবং পর্যাপ্ত মাত্রায়। প্রেম-প্রণয় শুভ, আশা করা যায় আজ।

(৬) কাজ-কর্মের পথে বাধা এলে তাড়াহুড়া করে কাজ-করতে গিয়ে আবার কোনো দুর্ঘটনা ঘটিয়ে ফেলবেন না যেন। বাধা যতই আসুক বা তাড়া যতই থাক, কাজ করুন ধীর-স্থির ভাবে শৃঙ্খলার সাথে। যে কোনো প্রযোজনীয় বা অপ্রয়োজনীয় কারনে আপনার কিছু অর্থনাশের আশঙ্কা রয়েছে আজ। সবাধানে থাকুন সর্বদা। 

(৭) যেকোনো সূত্রে কিছু অর্থলাভের সম্ভাবনা রয়েছে আজ। কর্মক্ষেত্র থেকে অর্জিত সাফল্য আপনাকে মর্যাদাবান করে তুলতে পারে। শিক্ষামূলক বা শিক্ষা-সংশ্লিষ্ট কাজ-কর্মে বিশেষ সফলতা লাভ করবেন বলে আশা করা যায়। শিক্ষা-উপকরণ কেনা-বেচার বাণিজ্যে লাভবান হবেন, বলে আশা করা যায়। 

(৮) ধর্ম-কর্মে মনোযোগী হোন, নিবিষ্ট থাকুন তাতে কোনোই সমস্যা নেই। কিন্তু, কোনো প্রকারে যেন ধর্মীয় উন্মাদনায় মেতে উঠবেন না, সে বিষয়ে আন্তরিকভাবেই সতর্ক থাকুন। বস্তুত, উন্মাদনা এবং ধর্মচর্চা বিপরীতমুখী দু’টি শব্দ, এ জ্ঞানটি নিজের মধ্যে ভালো মত প্রতিষ্ঠা করে নিন। 

(৯) অনেক অশুভতার পথ বেয়ে প্রায়শই আমাদের সামনে এসে পড়ে ভীষণ ধরনের শুভ কিছু। তখন আমাদের বিস্ময়ের সীমা থাকে না; এবং তখনই আমরা মুখে  স্বীকার করি, বিধাতা যা করেন, আমাদের মঙ্গলের  জন্যই করেন। এরকম একটা পরিস্থিতির মুখোমুখি হতে যাচ্ছেন হয়তো আপনি অচিরেই।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন