শুক্রবার | নভেম্বর ২৭, ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

খবর

পিপিআরসি-বিআইজিডি ওয়েবিনারে বক্তারা

কভিডে প্রভাব ফেলেছে খাদ্যনিরাপত্তা ও জীবনমানে

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, করোনায় ব্যবসা-বাণিজ্য স্থবির থাকায় সব শ্রেণী-পেশার মানুষের ওপর প্রভাব পড়েছে। তবে মধ্যবিত্ত এবং খেটে খাওয়া মানুষগুলো সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন। মহামারীর কারণে খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জ তৈরি হয়েছে। বিশেষ করে সংকটকালীন খাদ্য সরবরাহ, গুদামজাত এমনকি খাদ্য উৎপাদনে মৌসুমি বিপর্যয়গুলোর ওপর সরকার নজর রাখছে।

গতকাল ওয়েবিনারে কভিড-১৯ সমকালীন জীবনযাত্রা, মোকাবেলা পুনরুদ্ধার শীর্ষক এক সমীক্ষা উপস্থাপন করা হয়। পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি) এবং ব্র্যাক ইনস্টিটিউট ফর গভর্ন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট (বিআইজিডি) যৌথভাবে সমীক্ষা চালায়। ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সহায়তার পরিচালিত সমীক্ষা যৌথভাবে উপস্থাপন করেন পিপিআরসি নির্বাহী সভাপতি . হোসেন জিল্লুর রহমান এবং বিআইজিডির নির্বাহী পরিচালক . ইমরান মাতিন।

মন্ত্রী বলেন, করোনা মহামারীর সময় খুব সতর্ক অবস্থায় পার করছি। সরকার দেশের জনগণ বিষয়টি সচেতনতার সঙ্গে নিয়েছে।

ওয়েবিনারে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অর্থনীতিবিদ . ওয়াহিদউদ্দিন মাহমুদ, জর্জটাউন বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক . শান্তয়নান দেবরাজান, ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার অর্থনীতির অধ্যাপক . রবিন বার্গেস এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের নির্বাহী পরিচালক . ফাহমিদা খাতুন আলোচক ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন