রোগীর সঙ্গে মানবিক আচরণের আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

রোগীদের সঙ্গে সবসময় মানবিক আচরণ করা তাদের আন্তরিক সেবা প্রদানের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

প্রতিমন্ত্রী বলেছেন, করোনার ক্রান্তিলগ্নে বড় বড় হাসপাতাল রোগীদের সঙ্গে নিষ্ঠুর আচরণ করেছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

গতকাল মিরপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের রূপনগর শাখার উদ্বোধনকালে শিল্প প্রতিমন্ত্রী আহ্বান জানান।

কামাল আহমেদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার চিকিৎসাসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। কমিউনিটি হাসপাতাল স্থাপন করে অত্যন্ত স্বল্প খরচে গ্রামীণ জনপদে চিকিৎসাসেবা পৌঁছে দিয়েছে সরকার।

প্রতিমন্ত্রী সময় মফস্বল এলাকায় সরকারি হাসপাতালগুলোয় ডাক্তারদের নিয়মিত অবস্থান রোগীদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের জন্য ডাক্তারদের প্রতি আহ্বান জানান।

মজুমদার স্বল্প মূল্যে উন্নত চিকিৎসা গরিব-অসহায়দের বিনা মূল্যে চিকিৎসা প্রদানে আন্তরিক হওয়ার জন্য সব সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সেবার নামে রোগীদের হয়রানি করা যাবে না। সবার জন্য মানসম্পন্ন চিকিৎসাসেবা নিশ্চিত করা গেলে দেশের প্রচুর বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। চিকিৎসার জন্য শুধু হাসপাতাল ভবন নির্মাণ করলে হবে না, আধুনিক যন্ত্রপাতি, দক্ষ টেকনিশিয়ান নার্সও নিশ্চিত করতে হবে।

রোগ নির্ণয় ছাড়া অপ্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব না করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান তিনি। বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারের সেবার মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি আরো জোরদার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী।

স্থানীয় জনগণকে স্বাস্থ্য সচেতন পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন