শুক্রবার | নভেম্বর ২৭, ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

চলতি অর্থবছরের প্রথমার্ধে দ্বিগুণ নিট মুনাফা সনির

বণিক বার্তা ডেস্ক

জাপানের চলতি অর্থবছরের প্রথমার্ধে সনির নিট মুনাফা প্রায় দ্বিগুণ বেড়েছে। বুধবার এক ঘোষণায় তথ্য নিশ্চিত করে জাপানি ইলেকট্রনিকস জায়ান্টটি। খবর এএফপি।

গেমিংসহ গুরুত্বপূর্ণ কয়েকটি খাতে চাঙ্গা ভাবের কারণে এপ্রিল থেকে সেপ্টেম্বরে দ্বিগুণ নিট মুনাফা করেছে সনি। প্রথমার্ধের ইতিবাচক মুনাফা এবং আগামী মাসে বহুল কাঙ্ক্ষিত প্লে-স্টেশন কনসোল বাজারে নিয়ে আসার সম্ভাবনায় চলতি অর্থবছরের পূর্বাভাস নবায়ন করেছে কোম্পানিটি। আগামী ছুটির মৌসুমে নতুন এক্সবক্সের সঙ্গে বেশ প্রতিযোগিতার আভাস দিচ্ছে তারা।

সম্প্রতি সনি জানায়, চলতি অর্থবছরের প্রথমার্ধে তাদের নিট মুনাফা ১০৩ দশমিক শতাংশ বেড়ে ৬৯ হাজার ২৮৯ কোটি ইয়েন বা ৬৬৫ কোটি ডলারে দাঁড়িয়েছে। কোম্পানিটি বার্ষিক ৮০ হাজার কোটি ইয়েন নিট মুনাফার পূর্বাভাস দিচ্ছে। আগের পূর্বাভাসে ৫১ হাজার কোটি ইয়েন নিট মুনাফার পূর্বাভাস দিয়েছিল সনি।

প্রথমার্ধে বড় আকারের নিট মুনফার পেছনে যে কারণগুলো ভূমিকা রেখেছে, তার মধ্যে রয়েছে সরকারগুলোর ইতিবাচক করনীতি। এছাড়া গ্রুপটির গেমস, নেটওয়ার্ক সার্ভিস, মিউজিক স্ট্রিমিং আর্থিক সেবা খাতের চাঙ্গা ভাবও প্রভাব ফেলেছে। তবে বড় আকারের মুনাফার সঙ্গে একটি নেতিবাচক খবর হলো, সনির মুভি ইউনিট মহামারীতে ধুঁকছে। লকডাউন নীতিমালার কারণে বিশ্বের বেশির ভাগ মুভি থিয়েটার বন্ধ রয়েছে এবং নতুন সিনেমা মুক্তি পিছিয়ে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন