মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ১০ অগ্রহায়ণ ১৪২৭

ফিচার

পাঁচ সেকেন্ডের ফ্রি অফারে কিশোরের পছন্দক্রম দেখে আপ্লুত নেটিজেনরা

বণিক বার্তা অনলাইন

শপিং তো মজার। যারা নিয়মিত শপিং করেন তারাই সেটা বোঝেন। আর যদি হয় খাবার কেনার শপিং তাহলে তো কথাই নেই। তবে এখানে সমস্যা হলো, তাকে থরে থরে সাজিয়ে রাখা নানা খাবার দেখে অনেকে সিদ্ধান্তহীনতায় পড়ে যান। কোনটা কিনবেন আর কোনটা রাখবেন। আবার যদি সঙ্গে যুক্ত হয় দুইটা কিনলে একটা ফ্রি টাইপের অফার, তাহলে তো মাথা খারাপ হওয়ার অবস্থা!

তবে এরকম কিছু না। এই গল্পটা এক স্বল্প আয়ের পরিবারে জন্ম নেয়া কিশোরের। তাকে বলা হয়েছিল পাঁচ সেকেন্ডের মধ্যে যা খুশি ফ্রিতে নিতে পারবে। স্বভাবতই এমন পরিস্থিতিতে যে কারো উভয়সঙ্কটে পড়ে যাওয়ার কথা। কিন্তু এই কিশোরের ক্ষেত্রে এমন এক ব্যতিক্রম ঘটনা ঘটেছে যা সোস্যাল মিডিয়ার নেটিজেনদের আপ্লুত করেছে।

দোকানের কাউন্টারে বসা ক্যাশিয়ার বা অন্য কেউ সেই দৃশ্য ভিডিও করেছেন। সেটি এখন ভাইরাল। সেই লোকটি ওই বছর বারোর কিশোরকে বলেন, একটি সাধারণ গণিতের সমাধান দিতে পারলে পাঁচ সেকেন্ড সময়ের মধ্যে যা খুশি ফ্রিতে নিতে পারবে। কিশোরটি সঠিক উত্তর দিতে পেরেছিল। এরপর লোকটি অস্বাভাবিক ধীরগতিতে এক থেকে গুণতে শুরু করেন। 

ছেলেটি প্রথমেই বেছে নেয় তাজা খাদ্যসামগ্রী যেমন: কলা, অ্যাভোকাডো, পেঁয়াজ, কমলা, আপেল ইত্যাদি। এরপর ছুটে যায় প্যাকেটজাত খাবারের তাকের দিকে। সবশেষে হাত বাড়ায় অ্যাপলের আইপডের একটি বাক্সের দিকে।

মাত্র বারো বছরের কিশোরের এই পছন্দক্রম দেখে অবাক নেটিজেনরা। যারপর নাই বিস্মিত!

ভিডিও প্রথম শেয়ার করা হয় @_itsmedyy নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। এরই মধ্যে সেটি ১০ লাখের বেশিবার দেখা হয়েছে। 

অনেকেই ভিডিওর নিচে কমেন্টে তাদের বিস্ময় ও প্রশংসার কথা লিখেছেন। এর মধ্যে একজন লিখেছেন, ঘটনা হলো, সে কিন্তু আপনার দোকানের সব তাক খালি করার চেষ্টা করেনি (আমি অবশ্য তাকে বিচার করছি না)। কিন্তু এর বদলে সেই ওই জিনিসগুলোই প্রথমে বেছে নিয়েছে যা দিয়ে তার পরিবার সুন্দর সুস্বাদু খাবার তৈরি করতে পারবে। এই ঘটনা কিন্তু এই কিশোর সম্পর্কে অনেক কিছুই বলে দিচ্ছে। 

আরেকজন লিখেছেন, বুঝলেন, তাকে কীভাবে সুন্দর করে মানুষ করে তোলা হচ্ছে দেখুন!

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন