মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ১০ অগ্রহায়ণ ১৪২৭

দেশের খবর

কাপ্তাই হ্রদকে মত্স্যভাণ্ডারে পরিণত করার কাজ চলছে: মন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মত্স্য উত্পাদনে যে সমস্ত বাধা রয়েছে; তা দূর ও হ্রদের যে ঐতিহ্য সেটা বাড়ানোর লক্ষ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। হ্রদে মা মাছ ও ছোট মাছ ধ্বংসে যে জাল ব্যবহার করা হয়, সে সব জাল ব্যবহার করা যাবে না। এ বিষয়ে আমাদের অবস্থান কঠোর। সুষ্ঠু পরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে কাপ্তাই হ্রদকে মত্স্য ভাণ্ডারে পরিণত করতে কাজ চলছে। কাপ্তাই হ্রদে মত্স্য সম্পদ বৃদ্ধির মাধ্যমে এই অঞ্চলের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধি ও আমিষের চাহিদা পূরণ করা সম্ভব হবে। 

আজ শনিবার সকালে বাংলাদেশ মত্স্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) রাঙ্গামাটি কার্যালয়ে কাপ্তাই হ্রদে বিএফডিসি কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

সভায় আরো উপস্থিত ছিলেন মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাদেশ মত্স্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) চেয়ারম্যান কাজী হাসান আহমেদ, বিএফডিসির রাঙ্গামাটির ব্যবস্থাপক লেফটেন্যান্ট কমান্ডার তৌহিদুল ইসলাম প্রমুখ। 

সভা শেষে মন্ত্রী ও সচিব বিএফডিসি রাঙ্গামাটির মত্স্য অবতরণ ঘাট, বাংলাদেশ মত্স্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই), নদী উপকেন্দ্র কার্যালয় ও জেলা মত্স্য অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন