মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ৯ অগ্রহায়ণ ১৪২৭

প্রথম পাতা

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো এক দফা বাড়ানো হয়েছে। গতকাল তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ১৪ নভেম্বর পর্যন্ত কিন্ডারগার্টেন স্কুল থেকে বিশ্ববিদ্যালয়সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষামন্ত্রী বলেন, সবার স্বাস্থ্য ঝুঁকিকে বিবেচনায় নিয়ে গত মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আমরা বাধ্য হয়েছি। আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেনসহ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

নভেল করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে এইচএসসি সমমানের পরীক্ষা। এবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বার্ষিক পরীক্ষা নেয়া হচ্ছে না।

গত মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ভাইরাসের বিস্তার রোধে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে সর্বশেষ ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন