টাঙ্গাইলে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইল সদর উপজেলার প্রায় ২২ বছর আগের একটি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডেরও আদেশ দেয়া হয়েছে। আর মামলাটিতে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় খালাস পেয়েছেন ছয়জন।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাউদ হাসান এ আদেশ দেন।

এ মামলায় যাবজ্জীবনের আসামিরা হলেন, সদর উপজেলার রশিদপুর গ্রামের আবুল হোসেনের ছেলে আ. কাদের, মৃত ইনছান খার ছেলে চান খা, মৃত নুরু মন্ডলের ছেলে শহীদ, নেদু হাজীর ছেলে ওয়াজেদ, মৃত জুরান মন্ডলের ছেলে আবুল ও রুপচান। 

বেকসুর খালাস প্রাপ্তরা হচ্ছে, রশিদপুর গ্রামের নেদু হাজীর ছেলে সাইদ, মিন্টু, সাধু, নুরু মন্ডলের ছেলে রহিজ উদ্দিন, ওসমান বেপাড়ীর ছেলে আজিজ ও ডুবাইল গ্রামের হামেদ আলীর ছেলে টেরু চান। 

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এস আকবর আলী খান জানান, ১৯৯৮ সালের ২২ নভেম্বর রোববার রাত ১০টায় পূর্ব শত্রুতার জেড়ে সদর উপজেলার রশিদপুর গ্রামের মৃত মোঘল খার ছেলে বাহাদুর খাকে চাপাতীসহ দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন নিহতের ভাই আব্দুল কুদ্দুস বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৯৯৯ সালের ৯ আগস্ট ১২ জনের নামে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। পরে বৃহস্পতিবার হত্যা মামলার ২১ বছর পর ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এ ঘটনায় আরো ৬ জনকে বেকুসুর খালাস দেওয়া হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন