মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ৯ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

রোনালদোবিহীন জুভেন্টাসকে হারাল বার্সা

ক্রীড়া ডেস্ক

অপেক্ষা ছিল ক্রিস্টিয়ানো রোনালদো বনাম লিওনেল মেসির সেই পুরোনো দ্বৈরথের সাক্ষী হওয়ার। কিন্তু `অপয়া' নভেল করোনাভাইরাসের কারণে সেই প্রত্যাশা পূরণ হলো না ফুটবলপ্রেমীদের। কভিড-১৯ এ আক্রান্ত হয়ে ম্যাচ থেকেই আগেই ছিটকে গিয়েছিলেন রোনালদো। দলের সেরা তারকাকে হারিয়ে যেন মনোবলও হারিয়ে ফেলেছিল জুভেন্টাস। বার্সেলোনার বিপক্ষে ঘরের মাঠেই দেখল ২-০ গোলের হার। কাতালান জায়ান্টদের জয়ে গোল পেয়েছেন উসমান ডেম্বেলে ও লিওনেল মেসি।

তুরিনে এদিন শুরু থেকেই রোনালদোবিহীন জুভেন্টাসকে চেপে ধরে বার্সেলোনা। একেবারে প্রথম মিনিট থেকেই চেষ্টা করছিল সুযোগ তৈরির। কয়েকবার কাছাকাছি গিয়েও হতে হয় ব্যর্থ। বার্সার আক্রমণগুলো বাঁধা পাচ্ছিল জুভেন্টাসের ডিফেন্স লাইনে গিয়ে। বিশেষ করে লিওনার্দো বুনোচ্চি ছিলেন অবিচল। অবশ্য এই দেয়াল ১৪ মিনিটে ঠিকই ভেঙে দেন ডেম্বেলে। মেসির অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন এই ফরাসি তারকা। এরপর অবশ্য ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালায় ‘তুরিনের বুড়ি’রা। একাধিকবার কাছাকাছিও পৌঁছে গিয়েছিল। কিন্তু রোনালদোর অভাব যেন কেউই ঘুছাতে পারলেন না, শেষ পর্যন্তও আসল না সমতা সূচক গোলটি। উল্টো অতিরিক্ত সময়ে বার্সাকে পেনাল্টি উপহার দিলে স্কোর শিটে নাম তুলেন মেসি। ফলে প্রতিপক্ষের মাঠে বার্সা পায় ২-০ গোলের জয়। 

একই রাতে জার্মান ক্লাব আরবি লিপজিগকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউর জয় ৫-০ গোলে।  ‘রেড ডেভিল’দের হয়ে হ্যাটট্রিক করেছেন মার্কোস র্যাশফোর্ড। ম্যাসন গ্রিনউড ও অ্যান্থনি মার্শিয়াল পেয়েছেন একটি করে গোল। গ্রুপের অন্য ম্যাচে ২-০ গোলের জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ২-০ গোলে তারা হারিয়েছে পিএসজিকে। তবে পিএসজির জন্য দুঃসংবাদ হচ্ছে চোটে পড়ে মাঠ ছেড়েছেন দলের সেরা তারকা নেইমার। অন্য ম্যাচে নিজেদের গ্রুপে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। জেনিথের বিরুদ্ধে বরুশিয়া ডর্টমুন্ড পেয়েছে ২-০ গোলের জয়।  

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন