মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ৯ অগ্রহায়ণ ১৪২৭

প্রথম পাতা

নতুন শনাক্ত ১ হাজার ৪৯৩ জন, আরো ২৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হাজার ৪৯৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। সময়ে মৃত্যু হয়েছে আরো ২৩ জনের। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দেশের ১১১টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে বলা হয়, গতকাল সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫০৬টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ৯৬ হাজার ৩২১টি। মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে লাখ হাজার ৭৯ জনে। মোট মারা গেছেন হাজার ৮৬১ জন করোনা রোগী। গত একদিনে সুস্থ হয়েছে হাজার ৬১০ জন। মোট সুস্থ হয়েছে লাখ ১৯ হাজার ৭৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার বেড়ে ১২ দশমিক শতাংশে দাঁড়িয়েছে। মোট শনাক্তের হার ১৭ দশমিক ৫৫ শতাংশ। সুস্থতার হার দাঁড়িয়েছে ৭৯ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জন পুরুষ এবং চারজন নারী। মৃতদের মধ্যে ১৬ জনের বয়স ৬০ বছরের ওপরে। দুজন করে চারজনের বয়স ৫১-৬০ ৪১-৫০ বছরের মধ্যে এবং তিনজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন