বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

শিল্প বাণিজ্য

পর্ষদে নতুন পরিচালক অন্তর্ভুক্তি

৩০% শেয়ারধারণের বাধ্যবাধকতা পূরণ করেছে বারাকা পাওয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেড নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বেঁধে দেয়া সময়ের মধ্যেই উদ্যোক্তা-পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণের বাধ্যবাধকতা পূরণ করেছে। সম্প্রতি কোম্পানিটির পর্ষদ নতুন করে আরো চারজন শেয়ারধারী পরিচালককে অন্তর্ভুক্ত করে বাধ্যবাধকতা পূরণ করেছে।

সম্প্রতি অনুষ্ঠিত পর্ষদ সভায় নতুন বারাকা পাওয়ারের প্রাতিষ্ঠানিক পরিচালক হিসেবে বারাকা অ্যাপারেলস, এনআরবি ভেঞ্চারস (প্রা.) লিমিটেড, ফিউশন হোল্ডিংস (প্রা.) লিমিটেড এবং কর্ণফুলী হারবার লিমিটেডকে অন্তর্ভুক্ত করেছে কোম্পানিটির পর্ষদ। এরমধ্যে বারাকা অ্যাপারেলের মনোনীত পরিচালক হিসেবে ফাহিম আহমেদ চৌধুরী, এনআরবি ভেঞ্চারস (প্রা.) লিমিটেডের মনোনীত পরিচালক হিসেবে আফজাল রশীদ চৌধুরী, ফিউশন হোল্ডিংস (প্রা.) লিমিটেডের মনোনীত পরিচালক হিসেবে মো. সিরাজুল ইসলাম এবং কর্ণফুলী হারবার লিমিটেডের মনোনীত পরিচালক হিসেবে মনজুর কাদির শফি বারাকা পাওয়ারের পর্ষদে অন্তর্ভুক্ত হয়েছেন। পর্ষদে অন্তর্ভুক্ত নতুন চার প্রতিষ্ঠানের ধারণকৃত শেয়ারের পরিমাণ ১৩ দশমিক শূন্য শতাংশ। প্রতিষ্ঠানগুলো দেয়ার আগে নতুন চার কোম্পানিটির পর্ষদে উদ্যোক্তা-পরিচালকদের সম্মিলিত শেয়ারের পরিমাণ ছিল ১৮ দশমিক শূন্য শতাংশ। আর তারা যোগ দেয়ার পর সম্মিলিত শেয়ারধারণের পরিমাণ দাঁড়িয়েছে ৩১ দশমিক শূন্য শতাংশ। এছাড়া বারাকা পাওয়ার সম্প্রতি আব্দুস এস মজিদকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে।

জানতে চাইলে বারাকা পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ চৌধুরী বণিক বার্তাকে বলেন, নতুন করে যারা আমাদের পর্ষদে অন্তর্ভুক্ত হয়েছেন তারা সবাই আমাদের কোম্পানির উদ্যোক্তা। শতাংশ শেয়ার না থাকার কারণে তাদের পর্ষদ থেকে চলে যেতে হয়েছিল। বিএসইসির নির্দেশনা পরিপালনের জন্য চার প্রতিষ্ঠানের মাধ্যমে শেয়ার কিনে তারা নতুন করে আবার পর্ষদে অন্তর্ভুক্ত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন