বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

ফের পথ হারা রিয়াল, সিটি-লিভারপুল-বায়ার্নের জয়

ক্রীড়া ডেস্ক

লা লিগায় এল ক্লাসিকো জিতে দারুণ ছন্দে ছিল রিয়াল মাদ্রিদ। সমর্থকদের প্রত্যাশা ছিল চ্যাম্পিয়ন্স লিগেও জয়ের ধারায় ফিরবে মাদ্রিদ জায়ান্টরা। কিন্তু ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে ফের হোঁচট খেল জিনেদিন জিদানের দল। প্রথম ম্যাচে হারের স্বাদ পাওয়া রিয়াল, দ্বিতীয় ম্যাচেও হারতে পারতো। জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ৮৭ মিনিট পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে ছিল প্রতিযোগিতার সবচেয়ে সফল দলটি। তবে আগের ম্যাচের মতো শেষ পর্যন্ত হারের স্বাদ নিয়ে ফিরতে হয়নি স্প্যানিশ ক্লাবটিকে। করিম বেনজেমা ও কাসেমিরোর গোলে কোনরকমে হার এড়িয়ে মাঠ ছাড়ে তারা।

প্রতিপক্ষে মাঠে এদিন শুরু থেকেই আক্রমণ ও বল দখলে এগিয়ে ছিল রিয়াল। ৬৬ শতাংশ বলের দখল নিয়ে ২২ টি শট নেয় তারা, যার ৬ টিই ছিল লক্ষ্যে। কিন্তু এমন আক্রমণাত্মক ফুটবল রিয়ালকে জয় এনে দিতে পারেনি। এদিন ম্যাচের ম্যাচের ৩৩ মিনিটে মনশেনগ্লাডবাখের হয়ে প্রথম গোল করেন মার্কাস থুরাম। বিরতির আগে দু  দলের মাঝে ছিল এই এক গোলের পার্থক্য। 

বিরতি থেকে ফিরে ঘুরে দাঁড়ানোর পরিবর্তে আরো এক গোল হজম করে বসে রিয়াল। এবারও রিয়ালের জালে বল জড়ান থুরাম। ম্যাচে ফেরার একের পর এক চেষ্টা চালিয়ে গেলেও গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয় ৮৭ মিনিট পর্যন্ত। কাসেমিরোর অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেন বেনজেমা। এরপর অতিরিক্ত সময়ে ফের লক্ষ্যভেদ করে রিয়াল। এবার কাসেমিরো নিজেই পান জালের দেখা। এ দু গোলেই কোন মতে হার এড়ায় রামোসবাহিনী। পাশাপাশি এ ড্রয়ে টেবিলের তলানীতেই থাকতে হচ্ছে রিয়ালকে। 

গ্রুপ ‘ডি’তে জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে মিডজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ‘অল রেড’রা। লিভারপুলের হয়ে গোল করেন ডিয়াগো জোটা ও মোহাম্মদ সালাহ। আরেক ম্যাচে অলিম্পিক মার্শেইকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যান সিটি। সিটির হয়ে গোল করেন ফেরান তোরেস, ইকাই গুন্দোয়ান ও রাহিম স্টার্লিং। 

বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ২-১ গোলে হারিয়েছে লকোমোটিভ মস্কোকে। একই গ্রুপের অন্য ম্যাচে সালসবুর্গের বিপক্ষে ২৩-২ গোলের জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। 

বিবিসি 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন