মুক্তির অপেক্ষায় আইরিনের তিন ছবি

ফিচার প্রতিবেদক

২০০৮ সালে প্যান্টিন ইউ গট দ্য লুক প্রতিযোগিতায় সেরা হাসি পুরস্কার পাওয়ার মধ্য দিয়ে শোবিজ অঙ্গনে কর্মজীবন শুরু করেন চিত্রনায়িকা আইরিন সুলতানা। মডেল হিসেবেও সুপরিচিত তিনি। অংশ নিয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন র্যাম্প শোতে।

করোনার কারণে শুটিং থেকে বিরত ছিলেন অনেক দিন। অবশেষে নতুন একটি বিজ্ঞাপনে কাজের মধ্য দিয়ে শুটিংয়ে ফিরেছেন তিনি। রাজধানীর বারিধারায় অবস্থিত সিনিয়র কেয়ার সিনিয়র সিটিজেন হাসপাতাল-এর বিজ্ঞাপনে রাজীব রসূলের নির্দেশনায় মডেল হিসেবে কাজ করেছেন আইরিন। গত সপ্তাহে তিনি বিজ্ঞাপনটির শুটিংয়ে অংশ নেন এবং ২৩ অক্টোবর বিজ্ঞাপনটির ডাবিংয়ে কণ্ঠ দেন।

কাজ নিয়ে আইরিন বলেন, এর আগে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। তবে এবারই প্রথম কোনো হাসপাতালের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। মনে হচ্ছে একটি দায়িত্বশীল কাজ করলাম। এটা আমার জন্য বেশ ভালো লাগার।

শোবিজ অঙ্গনে আসার পর বেশকিছু জনপ্রিয় বিজ্ঞাপনে কাজ করেছেন আইরিন। রবির তোমাকে দিয়ে কিছু হবে না, প্রাণ ডাল, জেনোসিস রিয়েল এস্টেট, আখতার ফার্নিচার বিজ্ঞাপনগুলো এর মধ্যে অন্যতম।


একসময় ছোট পর্দাতেও সরব ছিলেন রুপালি পর্দার অভিনেত্রী। অভিনয় করেছেন একাধিক নাটকে। আশুতোষ সুজন পরিচালিত ম্যানপাওয়ার তার অভিনীত প্রথম প্রচারিত নাটক। এছাড়া অভিনয় করেছেন আফসানা মিমি পরিচালিত ধারাবাহিক নাটক পৌষ ফাগুনের পালা, তানভীর হোসেন প্রবালের তবুও সংশয়, আশুতোষ সুজন পরিচালিত জলছবি ইত্যাদি নাটকে। তবে এখন আর ছোট পর্দায় দেখা যায় না আইরিনকে।

বড় পর্দায় আসার পর চলচ্চিত্রেই নিয়মিত কাজ করছেন তিনি। বর্তমানে আইরিন সুলতানা অভিনীত তিনটি ছবি মুক্তির অপেক্ষায়। ছবিগুলো হলো নির্মাতা অরণ্য পলাশের গন্তব্য, বুলবুল জিলানীর রৌদ্রছায়া রাজাদিত্য বন্দোপাধ্যায় পরিচালিত শিবারাত্রি গন্তব্য রৌদ্রছায়া ছবিতে আইরিনের বিপরীতে দেখা যাবে অভিনেতা ফেরদৌস নিরব আহমেদকে। আর শিবারাত্রি কলকাতার ছবি। আইরিন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হলো হারুন-উজ-জামান পরিচালিত পদ্মার প্রেম

তার অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র হচ্ছে দেবাশীষ বিশ্বাসের ভালোবাসা জিন্দাবাদ এতে তার বিপরীতে ছিলেন অভিনেতা আরিফিন শুভ। তার মুক্তিপ্রাপ্ত অন্য চলচ্চিত্রগুলো হচ্ছে টাইম মেশিন, ইউটার্ন, ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল, এক পৃথিবী প্রেম, মায়াবিনী ইত্যাদি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন