মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ৯ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় নিহত অন্তত ৮

বণিক বার্তা ডেস্ক

পাকিস্তানের পেশোয়ারের একটি মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় অন্তত আটজন নিহত শতাধিক আহত হয়েছেন। গতকাল স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে নগরীর দির কলোনির জামিয়া জুবেরিয়া মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। খবর বিবিসি ডন।

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) মুখপাত্র মোহাম্মদ আসিমের ভাষ্যমতে, নিহতদের মধ্যে ২০ থেকে ২৫ বছর বয়সী চার শিক্ষার্থী রয়েছেন। এদিকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ওয়াকার আজিম বলেন, কুরআনের ক্লাস চলার সময় বিস্ফোরণটি ঘটে। মাদ্রাসার ভেতরে কেউ একটি ব্যাগ নিয়ে এসেছিল। আহতদের মধ্যে দুজন শিক্ষক রয়েছেন বলে জানিয়েছেন আরেকজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা।

জ্যেষ্ঠ পুলিশ সুপার মানসুর আমান বিস্ফোরণের ঘটনা নিশ্চিত করে জানিয়েছেন, বিস্ফোরণের জন্য ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করা হয়েছে বলে প্রাথমিক প্রতিবেদনে প্রতীয়মান হয়েছে। বিস্ফোরণে পাঁচ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে জানান তিনি। পুলিশের কর্মকর্তা বলেন, বিস্ফোরণের ঘটনার পর এলাকাটি ঘিরে রাখা হয়েছে। পুলিশের টিমগুলো সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করছে বলেও জানান তিনি।

এদিকে এক প্রত্যক্ষদর্শী পুলিশকে জানান, বিস্ফোরণের কিছুক্ষণ আগে এক ব্যক্তিকে একটি ব্যাগ নিয়ে মাদ্রাসা ভবনে প্রবেশ করতে দেখেছেন তিনি। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

লেডি রিডিং হসপিটালের মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণের পর তাদের হাসপাতালে সাতজনের মরদেহ আহত ৭০ জনকে আনা হয়। পরে আহত একজন হাসপাতালে মারা যান।

খাইবার পাখতুনখোয়ার স্বাস্থ্যমন্ত্রী তৈমুর সেলিম বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সময় তিনি সাংবাদিকদের বলেন, মুহূর্তে তারা আহতদের সর্বোচ্চ সুচিকিৎসার বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন