দিনাজপুরে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ

দিনাজপুরের ঘোড়াঘাটে আপন ফুফা সম্পর্কের এক ব্যক্তির বিরুদ্ধে পাঁচ বছর বয়সী এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। এ ঘটনা শিশুটির মা বাদি হয়ে আতোয়ার মিয়া (৩৫) নামের ওই ব্যক্তির বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন।

গতকাল সোমবার রাতে মামলাটি দায়ের করা হয়। অভিযুক্ত আতোয়ার মিয়া গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ভেলামারী কৌচা গ্রামের আফজাল হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, শিশুটি তার দাদা-দাদীর সঙ্গে থাকেন। তার বাবা মাদকাসক্ত হওয়ায় জীবিকার তাগিদে শিশুকে রেখে মা ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন।

গত শুক্রবার (২৩ অক্টোবর) শিশুটির ফুফা সম্পর্কের আতোয়ার মিয়া তাদের বাড়িতে বেড়াতে আসেন। রাতে শিশু কন্যা তার ফুফা আতোয়ার মিয়ার সাথে একই বিছানায় ঘুমিয়ে পড়ে। পরে গভীর রাতে ফুফা আতোয়ার নানাভাবে শিশুটিকে যৌন নিপীড়ন করে। এক পর্যায়ে শিশুটি ঘরের বাইরে গিয়ে দাদা-দাদিকে এ ব্যাপারে জানায়। সকালে মোবাইল ফোনে তার মাকেও জানায় শিশুটি। ঘটনা শোনার পর পরেই তার মা ঢাকা থেকে বাড়িতে এসে পারিবারিক ভাবে ঘটনাটি নিশ্চিত হয়ে গতকাল সোমবার রাতে ঘোড়াঘাট থানায় আতোয়ার রহমানকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুস সোবাহান জানান, শিশুটি ও তার পরিবারের কাছে আমরা পুরো ঘটনা শুনেছি। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গিয়েছে। অভিযুক্ত আতোয়ার জ্বিনের বাদশা চক্রের অন্যতম সদস্য। তার নামে পাশ্ববর্তী থানায় প্রতারণার করে অর্থ আত্মসাদের মামলাও রয়েছে। ঘটনা ঘটানোর পর পরেই তিনি গা ঢাকা দিয়েছে, তাকে গ্রেফতারে আমরা চেষ্টা চালাচ্ছি।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, শিশুটির মা বাদী হয়ে গতকাল সোমবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে। আমরা ঘটনাটির প্রাথমিক তদন্ত করেছি, ঘটনার সাথে জড়িত আসামিকে গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন