মাদক ও অবৈধ ওয়াকিটকি রাখার অভিযোগ

হাজী সেলিমের ছেলে ইরফানের এক বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

ঢাকা- আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিম তার দেহরক্ষী মোহাম্মদ জাহিদকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মদ্যপান অনুমতি ছাড়া কালো রঙের ওয়াকিটকি ব্যবহার করায় তাদের দুজনকে সাজা দেয়া হয়। পাশাপাশি তার বাসা থেকে অস্ত্র মাদক উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলার প্রস্তুতি নিচ্ছে র‌্যাব।

এর আগে রোববার রাতে ইরফান সেলিম তার সহযোগীদের কাছে নৌবাহিনীর এক কর্মকর্তা মারধরের শিকার হওয়ার জের ধরে গতকাল দুপুরে পুরান ঢাকার সোয়ারিঘাটের দেবদাস লেনে হাজী সেলিমের বাড়ি ঘেরাও করে অভিযান চালায় র‌্যাব। অভিযান শেষে তাদের সাজা দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি বণিক বার্তাকে বলেন, নয়তলা ভবনের তৃতীয় চতুর্থ তলায় থাকতেন ইরফান সেলিম। সেখানে তল্লাশি চালিয়ে একটি বিদেশী পিস্তল, গুলি, একটি এয়ারগান, ৩৭টি ওয়াকিটকি, একটি হাতকড়া এবং বিদেশী মদ বিয়ার পাওয়া গেছে। আগ্নেয়াস্ত্রের কোনো লাইসেন্স নেই। আর ওয়াকিটকিগুলোও অবৈধ। কালো রঙের এসব ওয়াকিটকি শুধু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাই ব্যবহার করতে পারেন। এছাড়া তার বাসা থেকে অবৈধ মদও উদ্ধার হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে মদ্যপান ওয়াকিটকি ব্যবহার করায় তাদের দুজনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি ওই বাসা থেকে অবৈধ অস্ত্র মদ উদ্ধারের ঘটনায় অস্ত্র মাদক আইনেও পৃথক দুটি মামলা করা হবে।

এর আগে নৌবাহিনীর ওই কর্মকর্তাকে মারধরের ঘটনায় গতকাল থানায় একটি মামলা হয়। এতে ইরফান সেলিম ছাড়াও হাজী সেলিমের প্রটোকল অফিসার এবি সিদ্দিক দিপু, মোহাম্মদ জাহিদ মিজানুর রহমানের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো তিনজনকে আসামি করা হয়। তাদের বিরুদ্ধে বেআইনিভাবে পথরোধ করে সরকারি কর্মকর্তাকে মারধর, জখম প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ এনেছেন মামলার বাদী নৌবাহিনীর লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খান। মামলার পর পরই গাড়ির চালক মিজানুর রহমানকে পুলিশ গ্রেফতার করে বলে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী জানিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, লেফটেন্যান্ট ওয়াসিফ রোববার রাত পৌনে ৮টার দিকে স্ত্রীকে নিয়ে মোটরসাইকেলে করে কলাবাগানের দিকে যাচ্ছিলেন। ল্যাবএইড হাসপাতালের সামনে সংসদ সদস্যের স্টিকার লাগানো একটি কালো রঙের ল্যান্ডরোভার গাড়ি (ঢাকা মেট্রো--১১-৫৭৩৬) পেছন থেকে তার মোটরসাইকেলে ধাক্কা দেয়। ওয়াসিফ তার স্ত্রী ধাক্কা সামলে মোটরসাইকেল থেকে নামার সঙ্গে সঙ্গে ওই গাড়ি থেকে জাহিদ, দিপু অজ্ঞাতপরিচয় আরো দুই-তিনজন অশ্লীল ভাষায় গালিগালাজ করতে করতে নেমে আসে মারধর শুরু করে। তারা লেফটেন্যান্ট ওয়াসিফ তার স্ত্রীকে উঠিয়ে নেয়ার হত্যার হুমকি দেয় বলেও মামলায় অভিযোগে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন