চলচ্চিত্রের শুটিংয়ে ফিরছেন রিয়াজ

ফিচার প্রতিবেদক

করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন শুটিং থেকে বিরত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা রিয়াজ আহমেদ। করোনা প্রাদুর্ভাবের আগে নির্মাতা দীপংকর দীপনের অপারেশন সুন্দরবন ছবির কাজ করছিলেন অভিনেতা। মহামারী ভাইরাসটির সংক্রমণ এড়াতে মার্চের শেষ থেকে বন্ধ রাখা হয় চলচ্চিত্রের কার্যক্রম। জুনে লকডাউন শিথিল হলে করোনার মধ্যেই অনেক নির্মাতা তাদের ছবির কাজ শুরু করেন। একে একে শুটিংয়ে ফিরতে থাকেন অভিনয়শিল্পীরা। জানা যায়, অপারেশন সুন্দরবন ছবির শুটিংয়ে ফিরতে চলেছেন চিত্রনায়ক রিয়াজ। এর মধ্য দিয়ে আবারো অনেক দিন পর চলচ্চিত্রের শুটিংয়ে ফিরছেন তিনি। যদিও অভিনেতা বেশ কয়েকদিন আগেই করোনার বিরতি ভেঙে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন গত মাসে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় ইউনিসেফের একটি বিজ্ঞাপনের মাধ্যমে। মাঝে বিরতি দিয়ে আবারো ক্যামেরার সামনে দাঁড়ান। গত শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারের বিএফডিসিতে দিনব্যাপী মনিরুল ইসলাম সোহেলের নির্দেশনায় একটি পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।



চলচ্চিত্রের পাশাপাশি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে একসময় আলোচনায় ছিলেন রিয়াজ। সে কথা অজানা নয় কারো। নাসির গ্লাস, ড্যানিশ, ইউরোকোলা, রবিসহ বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে দেখা গেছে তাকে। যেগুলো এখনো দর্শকদের মনে গেথে আছে। একসময় পর্দা মাতিয়ে রাখলেও বর্তমানে চলচ্চিত্রে খুব বেশি সরব নন রিয়াজ। করোনার আগে সর্বশেষ অপারেশন সুন্দরবন ছবিতেই কাজ করছিলেন তিনি। ছবিতে রিয়াজ অভিনয় করছেন র্যাবের একজন কমান্ডিং অফিসার হিসেবে, যার নাম ইশতিয়াক। চলচ্চিত্রটি নিয়ে বেশ আশাবাদী অভিনেতা। দেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র অপারেশন সুন্দরবন জলদস্যু নির্মূলে সুন্দরবনে র্যাবের অভিযান, বিশাল ক্যানভাসের ভিন্নধর্মী কনটেন্ট, শিল্পী তালিকা সব মিলিয়েই অপারেশন সুন্দরবন আলোচনায় ছিল। বিগ বাজেটের ছবিতে রিয়াজ ছাড়াও থাকছেন একঝাঁক অভিনয়শিল্পী। ছবির বিভিন্ন চরিত্রে দেখা মিলবে সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, তাসকিন আহমেদ, মনোজ প্রামাণিকসহ অনেকেরই। সিয়াম, রোশান রিয়াজ র্যাব কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন। আর নুসরাত ফারিয়াকে দেখা যাবে বাঘ গবেষক হিসেবে।


কথা প্রসঙ্গে অভিনয়শিল্পীদের বাজেটের বিষয়ে কথা বলেন রিয়াজ। বিভিন্ন ধরনের কাজ করতে গিয়ে তিনি লক্ষ করছেন শিল্পীদের বাজেটের পরিমাণ কমছে। বিষয়ে তার বক্তব্য, আমাদের প্রতিনিয়ত খরচ বেড়েই চলেছে। প্রত্যেক ক্ষেত্রেই ব্যয় বাড়ছে। অথচ আমরা যারা অঙ্গনে কাজ করি তাদের জন্য বাজেট কমে যাচ্ছে। এটা কোনো ধরনের সমীকরণ তা আমার বোধগম্য নয়। এভাবে চলতে থাকলে জীবন আগামীতে অনেক বেশি চ্যালেঞ্জের হয়ে দাঁড়াবে।

এদিকে গতকাল ছিল অভিনেতার জন্মদিন। দিনটি ঘিরে তেমন কোনো আয়োজন ছিল না। চিত্রনায়ক রিয়াজের প্রত্যাশা করোনাকে জয় করে সবাই যেন সুন্দর আগামীর পৃথিবীতে সবাই এক হয়ে চলতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন