বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

শেয়ারবাজার

আল আরাফাহ ইসলামী ব্যাংকের মুনাফা প্রবৃদ্ধি ৪৬২%

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ারপ্রতি আয়ে (ইপিএস) চলতি ২০২০ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ৪৬২ শতাংশ বেড়েছে।  আর তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটি লোকসান কাটিয়ে মুনাফায় ফিরেছে।

আজ রবিবার স্টক এক্সচেঞ্জে প্রকাশিত আল আরাফাহ ইসলামী ব্যাংকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। যেখানের এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২৪ পয়সা। এদিকে চলতি হিসাব বছরের ব তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৫০ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ২৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ১৮ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০১৯ হিসাব বছরে আল আরাফাহ ইসলামী ব্যাংক শেয়ারহোল্ডারদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ২৮ পয়সা। যেখানে এর আগের হিসাব বছরে ইপিএস ছিল ২ টাকা ৩০ পয়সা।

১৯৯৮ সালে তালিকাভুক্ত আল আরাফাহ ইসলামী ব্যাংকের অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ১ হাজার ৬৪ কোটি ৯০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১ হাজার ১৮৫ কোটি টাকা। মোট শেয়ারের ৪১ দশমিক ৮৭ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ৬৭ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ১ দশমিক ২১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৬ দশমিক ২৫ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে আজ আল-আরাফাহ ব্যাংকের শেয়ার সর্বশেষ ১৭ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৩ টাকা ৮০ পয়সা ও ২৮ টাকা ৬০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন