বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খবর

রাজধানীর কাওরান বাজারে বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে

বণিক বার্তা অনলাইন

রাজধানীর কাওরান বাজারের বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার (২৫ অক্টোবর) সকাল পৌনে ৭টার দিকে ১৯ তলা ভবনটির ১৮ তলায় আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, ভবনটির ১৮ তলায় আগুন লেগেছিল। খবর পেয়ে আমাদের চারটি ইউনিট গিয়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে, পুরোপুরি নির্বাপন হয় ৯টার দিকে। 

তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি বা হতাহতের কোন তথ্য জানাতে পারেননি তিনি।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, খুব সকালে অগ্নিকাণ্ডের সূত্রপাতের সময় এটি খুব ছোট আকারের আগুন ছিল। এরপর ভবনটির পেছনের দিকে ঝুলতে থাকা বিভিন্ন ইন্টারনেট ও ডিশ লাইনের তারের সঙ্গে আগুন নিচ পর্যন্ত ছড়িয়ে পরে। অবশ্য কেউ কেউ বলছেন, আগুন নিচ থেকে সূত্রপাত হয়ে উপরের দিকে চলে গেছে।

ভবনটিতে একাত্তর টেলিভিশনেরও কার্যালয় রয়েছে। বেসরকারি টেলিভিশন চ্যানেলটির এক কর্মীর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, আগুন ভবনে পেছনের দিকে থাকা চায়ের দোকানে এবং নিচতলার পেছনের অংশে দাউদাউ করে জ্বলছে। আর ক্রমেই উপরের দিকে উঠছে। ভিডিওতে কেউ একজনকে বলতে শোনা যাচ্ছে- ‘ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়েছে, এখনো আসেনি, আসতেছে’।

ভবনটিতে ব্যাংক, গণমাধ্যমসহ বেশ কয়েকটি সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। কোন কার্যালয়ে ভেতরে খুব বেশি ক্ষয়ক্ষতির খবর না পাওয়া গেলেও বাইরের দিকে থাকা শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রের কনডেনসার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন