বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খবর

বঙ্গবন্ধু মানুষের কল্যাণে আজীবন কাজ করেছেন —গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ন গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় গণমানুষের কথা বলে। প্রতিষ্ঠালগ্ন থেকে পর্যন্ত দেশে সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় যত আন্দোলন-সংগ্রাম হয়েছে তার সবগুলোর নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। দলটির প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কল্যাণে আজীবন কাজ করেছেন।

প্রতিমন্ত্রী গতকাল ময়মনসিংহের তারাকান্দা উপজেলার মধুবন কমিউনিটি সেন্টারে আয়োজিত তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আজীবন গণমানুষের অধিকারের কথা বলেছে। দলটির প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। এজন্য তাকে অনেক অত্যাচার-নির্যাতন জেল-জুলুম সহ্য করতে হয়েছে। তিনি কখনো অন্যায়ের কাছে মাথানত করেননি। ব্যক্তি বা গোষ্ঠীস্বার্থ উপেক্ষা করে তিনি মানুষের কল্যাণে আজীবন কাজ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুযোগ্য উত্তরসূরি হিসেবে জাতির পিতার নির্দেশিত পথ অনুসরণ করে এবং তার আদর্শে উজ্জীবিত হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীর একই আদর্শের অনুসারী হতে হবে। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে সাধারণ মানুষের কল্যাণে প্রত্যেককে সর্বদা সচেষ্ট থাকতে হবে। তবেই জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করা সম্ভব হবে এবং তার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হবে।

পরে প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা তারাকান্দা ফুলপুর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং সনাতন ধর্মাবলম্ব্বী জনগোষ্ঠীর সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা উপলক্ষে তাদের নেতৃস্থানীয়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন