বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খবর

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয় —পানিসম্পদ প্রতিমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশের উন্নতি হয়। শেখ হাসিনার সরকার ২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ, ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে সমৃদ্ধিশালী দেশে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে নাগরিকদের সহযোগিতা এবং কর্মস্পৃহা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

৫২তম বিশ্ব সাদা ছড়ি দিবস উপলক্ষে বরিশালে সুবর্ণ নাগরিকদের (দৃষ্টিপ্রতিবন্ধী) মাঝে সাদা ছড়ি বিতরণ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গতকাল বেলা ১১টায় জেলা প্রশাসন এবং বরিশাল দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার উদ্যোগে বরিশাল সার্কিট হাউজে আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী আরো বলেন, বরিশাল জেলায় ৫০০ দৃষ্টিপ্রতিবন্ধীর মাঝে আমার ব্যক্তিগত উদ্যোগে স্মার্ট সাদা ছড়ি দেয়া হবে। প্রথম ভাগে ২৫০ দ্বিতীয় ভাগে আরো ২৫০ জনকে স্মার্ট সাদা ছড়ি দেয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধু দৃষ্টিপ্রতিবন্ধী নয়, সব প্রতিবন্ধীকেই ভাতা দিচ্ছেন। বাংলাদেশে যত ধরনের ভাতা দেয়া হয়, তা বিশ্বের অন্য কোথায়ও দেয়া হয় কিনা জানা নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন