সম্পদ ব্যবস্থাপনা শাখা বিক্রির পরিকল্পনায় ওয়েলস ফার্গো

বণিক বার্তা ডেস্ক

নিজেদের সম্পদ ব্যবস্থাপনা ব্যবসা বিক্রির পরিকল্পনা করছে মার্কিন বহুজাতিক আর্থিক সেবা কোম্পানি ওয়েলস ফার্গো অ্যান্ড কোম্পানি। ব্যাংক অব নিউইয়র্ক মেলনের সাবেক প্রধান নির্বাহী (সিইও) চার্লস শার্ফ গত বছর ওয়েলস ফার্গোর সিইও হিসেবে যোগদানের পর এটি তাদের সবচেয়ে বড় পুনর্গঠনমূলক পদক্ষেপ। খবর রয়টার্স।

চলতি বছরের জুন পর্যন্ত হিসাব অনুযায়ী, বিশ্বজুড়ে প্রায় ৫৭ হাজার ৮০০ কোটি ডলারের সম্পদ ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে ওয়েলস ফার্গো। এই সম্পদ ব্যবস্থাপনা শাখা বিক্রির মাধ্যমে কোম্পানিটি ৩০০ কোটি ডলারের বেশি সংগ্রহ করতে পারবে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টিতে ওয়াকিবহাল দুটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সম্পদ ব্যবস্থাপনা শাখা বিক্রির সিদ্ধান্ত এটাই প্রমাণ করে যে সিইও চার্লস শার্ফ ব্যয়সংকোচনের বাইরে আরো বড় ধরনের পুনর্গঠন পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন। শার্ফ এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, দীর্ঘমেয়াদি পদক্ষেপ হিসেবে বার্ষিক হাজার কোটি ডলার সঞ্চয়ের লক্ষ্যমাত্রা রয়েছে তার।

ওয়াকিবহাল সূত্রগুলো জানিয়েছে, সানফ্রান্সিসকোভিত্তিক ব্যাংকটি সম্ভাব্য চুক্তির লক্ষ্যে এরই মধ্যে কয়েকটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি বেসরকারি ইকুইটি ফান্ডের সঙ্গে আলোচনা করেছে। অবশ্য ওয়েলস ফার্গোর সম্পদ ব্যবস্থাপনা শাখা বিক্রির বিষয়ে ব্যাংকটির পর্ষদ এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছে সূত্রগুলো। বিষয়ে জানতে ব্যাংকের একজন মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন