বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১০ অগ্রহায়ণ ১৪২৭

খবর

রায়হান হত্যা মামলার মূল আসামি শনাক্ত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

সিলেটের রায়হান হত্যা মামলার মূল আসামিকে শনাক্ত করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তাকে ধরতে প্রচেষ্টা অব্যাহত আছে। খুব শিগগিরই তাকে আমরা ধরে ফেলবো বলে আশাবাদী। অপরাধ করে কেউ পার পাচ্ছে না, পুলিশও কোন অপরাধ করে ছাড় পাবে না।  

আজ শনিবার দুপুরে টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য মতিউর রহমানের কবর জিয়ারত করতে ঘাটাইল যাওয়ার পথে টাঙ্গাইল সার্কিট হাউজে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, জনগণকে নিয়েই পুলিশ। পুলিশ জনগণকে সাথে নিয়ে কাজ করে। সব কিছুতেই পুলিশ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। শুধু করোনা নয়, যে কোন জাতীয় দুর্যোগে পুলিশ সামনে এসে দাঁড়ায়। করোনার সময় যখন মৃত ব্যক্তির মরদেহ পরিবারের লোকজন নিতে চাইতো না, এমনকি ফেলে রেখে যেতো, তখন পুলিশ তাদের দাফন কাফনের ব্যবস্থা করেছে।

পুলিশ সদস্যরা সেখানেই অন্যায় করেছেন, যারাই শৃঙ্খলা ভঙ্গ করেছে- তাদেরকে আইনের মুখোমুখি করা হয়েছে বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, তারা শাস্তিরও মুখোমুখি হয়েছেন। নৈরাজ্য সৃষ্টিকারীদের কাউকেই ছাড় দেয়া হচ্ছে না। 

পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করতে যা যা প্রয়োজন তা করতে প্রধানমন্ত্রী কাজ করছেন জানিয়ে মন্ত্রী বলেন,  খুব শিগগিরই পুলিশ বাহিনীতে হেলিকপ্টার যুক্ত করা হবে। এই করোনার সময় বাংলাদেশের সকল হাসপাতালের অবস্থা নাজুক হয়ে গিয়েছিল। ঠিক তখন পুলিশ হাসপাতাল সেবা দিয়ে তাদের অবস্থান ধরে রেখেছে। পুলিশ হাসপাতাল মানুষের কাছে আস্থার জায়গায় পরিণত হয়েছে। 

মন্ত্রী বলেন, পুলিশের ট্রেনিং এর ক্ষেত্রেও আমরা সমান তালে এগিয়ে যাচ্ছি। আমাদের নতুন নতুন ইউনিট, যেমন পিবিআই খুব ভালো কাজ করছে। পুলিশ যথাযথভাবে দায়িত্ব পালন করছে। পুলিশের আরো জনবল, দক্ষতা, সক্ষমতা বৃদ্ধির জন্য যা যা প্রয়োজন প্রধানমন্ত্রী সেগুলো করে যাচ্ছেন। 

ধর্ষণ ও হত্যার বিরুদ্ধেও পুলিশ সজাগ রয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেকারণেই কোন অপরাধী অপরাধ করে পার পাচ্ছে না বলে মনে করেন এই আওয়ামী লীগ নেতা।

এ সময় টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, চেম্বার অব কর্মাসের সভাপতি খান আহমেদ শুভ, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনি, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সাইফুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বিকেলে মন্ত্রী ঘাটাইল উপজেলার দেওলাবাড়িতে সাবেক সংসদ সদস্য মতিউর রহমানের কবর জিয়ারত করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন