চট্টগ্রামে আরো ৯৪ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯৪ জন। নতুন শনাক্তদের মধ্যে ৭৬ জন সিটি করপোরেশন এলাকার। বাকি ১৮ জন উপজেলার বাসিন্দা।

আজ শুক্রবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, চট্টগ্রামে শনাক্তের হার বাড়ছে। এ পর্যন্ত শনাক্ত ২০ হাজার ৫৫৯ জনের মধ্যে ১৫ হাজার ৬ জন নগরীর এবং ৫ হাজার ৫৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনায় মৃত্যুহীন ৮ম দিন পার করলো চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইারাসে আক্রান্ত কেউ মৃত্যুবরণ করেনি। সর্বশেষ গত ১৪ অক্টোবর করোনায় দুজনের মৃত্যু হয়েছিল চট্টগ্রামে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন সর্বমোট ৩০১ জন। মৃতদের মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৬ জনের নমুনার পরীক্ষা করে ১২ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫০৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৪ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫০ জনের নমুনার মধ্যে ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পরিজিভ রিপোর্ট এসেছে।  বেসরকারি পরীক্ষাগারের মধ্যে ইমপেরিয়াল হাসপাতালে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও শেভরনে ৭৩ জনের নমুনার মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৬ জনের নমুনার মধ্যে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা পাওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন