বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে কপিল দেব

ভারতের হয়ে প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়ে হাসাপাতালে ভর্তি হয়েছেন। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ৬২ বছর বয়সী কিংবদন্তী এ ক্রিকেটার গতকাল অসুস্থ বোধ করলে তাকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করানো হয়।  হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে পত্রিকাটি জানিয়েছে, তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে, তবে চিকিৎসার জন্য তাকে বেশকিছুদিন হাসপাতালেই থাকতে হবে।

‘ফোরটিস এসকর্টিস হাসপাতাল’ নামে হাসপাতালটির এক বিবৃতিতে বলা হয়েছে, কপিল দেব গতকাল বৃহস্পতিবা দিবাগত রাত ১টার দিকে বুকে ব্যথা নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি হয়েছেন। পরে রাতেই এঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। বর্তমানে তিনি বিপদমুক্ত এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক কপিল দেবের। ১৯৮৩ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল ভারত। তিনি ক্যারিয়ারে ১৩১টি টেস্ট খেলে সংগ্রহ করেছেন মোট ৪৩৪টি উইকেট। আর ২২৫টি একদিনের ম্যাচে উইকেট পেয়েছেন ২৫৩টি। ব্যাট হাতেও খারাপ করেননি এই অলরাউন্ডার। টেস্টে তার রানের সংখ্যা ৫ হাজার ২৫৮, আর একদিনের ক্রিকেটেও রয়েছে ৩ হাজার ৭৮৩ রান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন