মাদ্রিদে হারল রিয়াল, সিটি-লিভারপুল-বায়ার্নের জয়

ক্রীড়া ডেস্ক

পথ হারিয়েছে রিয়াল মাদ্রিদ। লিগ ম্যাচে হারের পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও হার দিয়ে যাত্রা শুরু করল ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবটি। রিয়ালকে তাদের মাঠেই ৩-২ গোলে হারিয়েছে শাখতার দোনেত্স্ক। রিয়ালের হারটা অবশ্য আরো বাজে হতো পারতো। এদিন প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়েছিল ‘লস ব্লাঙ্কোস’রা। পরে দ্বিতীয়ার্ধে গিয়ে দুই গোল শোধ করে তারা। রিয়ালের হারের রাতে অবশ্য জয় পেয়েছে অন্য জায়ান্টরা। আয়াক্সের বিপক্ষে লিভারপুল জিতেছে ১-০ গোলে। পোর্তোর বিপক্সে ম্যানচেস্টার সিটির জয় ৩-১ গোলের ব্যবধানে। অ্যাতলেটিকো মাদ্রিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

আলফ্রেদো ডি স্টেফানো স্টেডিয়ামে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। আক্রমণ ও বলের দখলেও এগিয়ে ছিল তারা। কিন্তু শাখতারের জমাট ডিফেন্স ভাঙতে পারছিল না তারা। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর হয়ে গেলে রিয়াল ডিফেন্সকে বারবার বিপদে ফেলছিল অতিথি দলটি। রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের অনুপস্থিতিও এদিন বেশ স্পষ্ট ছিল। সে সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ২৯ মিনিটে লিড নেয় শাখতার। লেমোস মার্টিন্স গোল করে এগিয়ে দেন দলকে। এই গোলের রেশ কাটার আগে ৩৩ মিনিটে নিজেদের জালে বল জড়ান রিয়ালে ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে। ৪২ মিনিটে ব্যবধান ৩-০ করেন ম্যানর সলোমন। 

বিরতির পর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল। ৫৪ মিনিটে এক গোল শোধ করেন লুকা মডরিচ। ৫৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রও গোল করলে ম্যাচে ফেরার সম্ভাবনা উজ্জ্বল হয় রিয়ালের। কিন্তু এরপর সমতা সূচক গোল রিয়ালকে আর পেতে দেয়নি শাখতার। হার নিয়েই মাঠ ছাড়তে হয় প্রতিযোগিতার সফলতম দলটিকে।

একই রাতে জয়ের জন্য লিভারপুলকে নির্ভর করতে হয়েছিল আত্মঘাতী গোলের জন্য। আয়াক্সের নিকোলাস টাগলিয়াফিকো নিজেদের জালেই বল জড়ালে সেটি লিভারপুলকে জয় এনে দেয়। আরেক ম্যাচে সিটির লিগ প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি পেয়েছে ৩-১ গোলের জয়। এদিন শুরুতে পিছিয়ে পড়লেও পরে সিটির হয়ে লক্ষ্যভেদ করেন সার্জিও আগুয়েরো, ইকাই গুন্দোয়ান এবং ফেরান তোরেস। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় অ্যাতলেটিকোকে ৪-০ গোলে উড়িয়ে দেয়ার পথে বায়ার্নের হয়ে জোড়া গোল করেছেন কিংসলে কোমান। অন্য দুটি গোল আসে লিওন গোরেত্সগা ও কোরেন্টিন টোলিসোর কাছ থেকে। 

বিবিসি

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন