রাষ্ট্রদ্রোহ মামলায় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএনপি-জামায়াতপন্থি) একাংশের সভাপতি।

আজ বুধবার রাজধানীর হাতিরঝিল থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, রাষ্ট্রদ্রোহের এক মামলায় আদালতের জারি হওয়া গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে রুহুল আমিন গাজীকে গ্রেফতার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে এর বেশি কোনো তথ্য জানাতে পারেননি ওই পুলিশ কর্মকর্তা। 

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে শহীদ অভিহিত করে প্রতিবেদন প্রকাশের জন্য রাষ্ট্রদ্রোহের যে মামলায় সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ ১০ মাসের বেশি কারাবন্দি আছেন, সেই মামলার আসামি রুহুল আমিন গাজীও। 

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়। সেই দিনের স্মরণে গত বছর ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রামের প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এর প্রতিবাদে গত বছর ১৩ ডিসেম্বর দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ করে সংগ্রাম পত্রিকার কয়েকটি কপি পোড়ান ছাত্রলীগের একদল নেতাকর্মী। বিকালে দৈনিক সংগ্রামের কার্যালয় ঘেরাও ও ভাংচুর করে বিক্ষুব্ধরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন