বৃহস্পতিবার | ডিসেম্বর ০২, ২০২১ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮

খবর

মুজিববর্ষ উপলক্ষে বিশেষ সংসদ অধিবেশন বসবে ৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন ডেকেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে লেজিসলেটিভ সাপোর্ট উইং থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে আগামী ৮ নভেম্বর সন্ধ্যা ৬টায় একাদশ জাতীয় সংসদের ১০ম অধিবেশন আহ্বান করেছেন।

এর আগে গেল ২০ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের সিনিয়র সচিবের সভাপতিত্বে মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের সংশোধিত কর্মসূচি নিয়ে সংসদে একটি বৈঠক হয়। সেই বৈঠকেই বিশেষ অধিবেশনের ব্যাপারে আলোচনা হয়। পরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন, নতুন করে বিশেষ অধিবেশন আহ্বানের চিন্তা করা হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষে ১০টি কর্মসূচি নিয়েছে জাতীয় সংসদ। এর মধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি এখনও চলছে। 

এছাড়া নভেম্বরে মুজিব বর্ষের ওয়েবসাইট উদ্বোধন, স্মারক ডাকটিকিট উন্মোচন, ৪ নভেম্বর সংবিধান দিবস উদযাপন, মাসব্যাপী আলোকচিত্র ও প্রামাণ্য দলিল প্রদশর্নী, ‘সংসদে বঙ্গবন্ধু’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান, শিশুমেলাসহ বিভিন্ন কর্মসূচি রয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এর আগে গত ২২ থেকে ২৩ মার্চ বিশেষ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে করোনাভাইরাস মহামারীর কারণে পরে তা স্থগিত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন