এখন সামাজিক সম্পর্ক তৈরিতেও আ.লীগ-বিএনপি দেখা হচ্ছে: ফখরুল

বণিক বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁও

স্বাধীনতার পর ‘এমন খারাপ সময় আর কখনো আসেনি’ উল্লেখ করে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সময় এখন এমন হয়েছে- সামাজিকভাবে সম্পর্ক তৈরিতেও আওয়ামী লীগ-বিএনপি দেখা হচ্ছে। ছেলে বিএনপির সমর্থক হলে তার সঙ্গে মেয়ের বিয়ে দেয়া হচ্ছে না। এমন পরিস্থিতিতে ভাল কিছু আশা করাও অসম্ভব বলে মনে করেন তিনি।

তিনি আজ বুধবার সকালে ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপি’র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফখরুল ইসলাম আক্ষেপ করে বলেন, এক সময় আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়া যেত, বিচার পাওয়া যেত। এখন কারো যাওয়াও যায় না, বিচারও পাওয়া যায় না। বর্তমান বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে সরকারের হুকুম পালন করা।

বিএনপি গেল ১০ বছর ধরে ‘হয়রানির শিকার হচ্ছে’ দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আমরা গণতন্ত্র চাই, সবাই যেন উন্মুক্তভাবে কথা বলতে পারে। সরকারের বিরুদ্ধে কিছু বললে বা লিখলেই ধরা হচ্ছে। আমরা কোন রাষ্ট্রে বসবাস করছি? ৫০ বছরে আমরা এই রাষ্ট্র চাইনি।

আমরা দলের পক্ষ থেকে বিদেশে ২০১৮ সালের নির্বাচনের বিষয়টি অবগত করেছি। তারা তাদের গণমাধ্যমে তা ফলাও করে প্রচার কারেছে। তারা জানে এদেশে সুষ্ঠু গণতন্ত্র নেই। গায়ের জোরে ক্ষমতা দখল করে বসে আছে। সরকারের বিরুদ্ধে কোন কিছু বললেই তাকে ধরা হচ্ছে। এছাড়া সরকারের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে নিজের মত প্রকাশের স্বাধীনতাকে বন্ধ করে দেয়া হয়েছে। আমরা চাই মানুষ স্বাধীনভাবে চলুক। তার মতামত প্রকাশ করুক। সেই লক্ষ্য নিয়েই বিএনপি কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন