বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

প্যারিসে জিতল ম্যানইউ, জয়ে শুরু জুভেন্টাস-বার্সার

ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই বড় জয় পেয়েছে বার্সেলোনা। মেসি-ফাতিদের জ্বলে উঠার রাতে হাঙ্গেরিয়ান ক্লাব ফ্রাঙ্কবারেসির বিপক্ষে বার্সার জয় ৫-১ গোলের বড় ব্যবধানে। একই গ্রুপের অন্য ম্যাচে জয় পেয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই ডায়নামো কিয়েভের বিরুদ্ধে জুভেন্টাসের জয় ২-০ গোলে। তবে প্রথম দিনের মূল লড়াইটা জমেছিল প্যারিসে। যেখানে মুখোমুখি হয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও ম্যানচেস্টার ইউনাইটেড। জমে উঠা ম্যাচে শেষ দিকের গোলে ম্যানইউর জয় ২-১ ব্যবধানে। একই রাতে চেলসিকে ঘরের মাঠে জয় বঞ্চিত করেছে সেভিয়া। ম্যাচটি নিষ্পত্তি হয়েছে গোল শূন্য ড্রয়ে। 

প্যারিসে এদিন শুরু থেকেই দাপুটে ছিল পিএসজি। নেইমার-এমবাপ্পেদের গতিতে শুরু থেকেই একরকম কোনঠাসা হয়ে পড়ে ‘রেড ডেভিল’রা। যার ফলে ওলে গুনার সোলশারের দলকে নির্ভর করতে হয় পাল্টা আক্রামণে। তেমনই একটি সুযোগ থেকে ম্যাচের ২৩ মিনিটে  পেনাল্টি আদায় করে ইংলিশ ক্লাবটি। প্রথম যাত্রায় সেটি বাঁচিয়েও দিয়েছিলেন কেইলর নাভাস। যদিও গোললাইন ছেড়ে আগেই বেরিয়ে আসায় ফের পেনাল্টির সুযোগ পায় ম্যানইউ। এবার আর ভুল করেননি প্রথমবারের মতো আর্মব্যান্ড পরা ব্রুনো ফার্নান্দেজ। এগিয়ে দেন দলকে। এই গোলের আগে পড়ে অনেকগুলো সুযোগ তৈরি করেছিল পিএসজি। কিন্তু প্রথমার্ধে কোনটিই আলোর মুখ দেখেনি। 

বিরতির পরও দাপুটে ছিল পিএসজি। এর মাঝে ৫৫ মিনিটে সমতাও ফেরায় তারা। নেইমার কর্নার ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান অ্যান্থোনি মার্শিয়াল। এক পর্যায়ে মনে হচ্ছিল ম্যাচ হয়তো সমতাতেই শেষ হতে যাচ্ছে। তবে ৮৭ মিনিটে প্যারিসে ইংলিশ ক্লাবটিকে উত্সবে মাতার উপলক্ষ্য এনে দেন মার্কোস র‌্যাশফোর্ড। বদলি হিসেবে নামা পগবার পাস থেকে বল জালে জড়ান র‌্যাশফোর্ড। এই গোলেই নিশ্চিত হয় ম্যানইউর জয়। 

অন্যদিকে ন্যু ক্যাম্পে হাঙ্গেরিয়ান প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি বার্সা। ৫-১ গোলের জয়ে লক্ষ্যভেদ করেছেন মেসি, আনসু ফাতি, ফিলিপ্পে কুতিনহো, পেদ্রি ও উসমান দেম্বেলে। একই রাতে জুভেন্টানের জয়ে জোড়া গোল করেছেন আলভারো মোরাতা। 

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন