সিরাজগঞ্জে এমপির বাবার মামলায় শ্বশুর গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

মন্ডল গ্রুপের চেয়ারম্যান ও সাবেক এমপি আব্দুল মজিদ মন্ডলের ১২ কোটি টাকা প্রতারণা করে হাতিয়ে নেওয়ার অভিযোগে তার ছেলে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের শ্বশুর জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ। 

গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের এস এস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাহাঙ্গীর আলম শহরের মোক্তারপাড়া মোড়ের মৃত মনছুর রহমানের ছেলে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা মঙ্গলবার রাতে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোরে মন্ডল গ্রুপের প্রতিষ্ঠান মন্ডল অটো ব্রিক্স লিমিটেডের প্রতিনিধি আওলাদ হোসেন বাদী হয়ে ১২ কোটি দুই লাখ টাকারও বেশি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মঙ্গলবার দুপুরের দিকে শহরের এস এস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  

মামলার বাদী আওলাদ হোসেন জানান, জাহাঙ্গীর আলম হলেন সাবেক এমপি ও মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডলের ছেলে বর্তমান এমপি এবং মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মমিন মন্ডলের শ্বশুর। আত্মীয়তার সুবাদে বাড়িতে যাতায়াত করতেন তিনি। একপর্যায়ে বেয়াই জাহাঙ্গীর আলমের কাছে মন্ডল অটোব্রিক্স লিমিটেড স্থাপনের জন্য ৩শ’-৪শ’ বিঘা জমি কেনার ইচ্ছার কথা জানান আব্দুল মজিদ মন্ডল। তখন জাহাঙ্গীর আলম নির্ভেজাল জমি কিনে দেওয়ার কথা বললে আব্দুল মজিদ সরল বিশ্বাসে জাহাঙ্গীর আলমকে জমি কেনার জন্য ২০১২ সাল থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত নগদে ও চেকের মাধ্যমে ১২ কোটি দুই লাখ ২২ হাজার ৯৪০ টাকা দেন।  

বগুড়া জেলার শেরপুর এলাকায় জমি কেনার কথা বললেও জাহাঙ্গীর আলম কোনো জমি না কিনে ওই টাকা আত্মসাৎ করেন। আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার বিষয় নিয়ে সিরাজগঞ্জ পৌরসভা ও চেম্বার ভবনে বিভিন্ন সময়ে সালিশ বৈঠকও হয়েছে। বার বার সময় নিয়েও ওই টাকা তিনি ফেরত দেননি। এ অবস্থায় আব্দুল মজিদ গত ১৫ সেপ্টেম্বর জাহাঙ্গীর আলমকে টাকা ফেরত দেবেন কিনা জিজ্ঞেস করলে তিনি টাকা ফেরত দেবেন না বলে জানান। এ কারণে বাধ্য হয়ে মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন