বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খবর

অবসরোত্তর ছুটিতে মোহাম্মদ জাকির হোসেন, সিজিডিএফ

মোহাম্মদ জাকির হোসেন, সিজিডিএফ (কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স) দীর্ঘ ৩২ বছরের অধিক সময় সরকারি চাকরি শেষে গতকাল ২০ অক্টোবর অবসরোত্তর ছুটিতে গেছেন। তিনি বিসিএস (নিরীক্ষা হিসাব) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি হিসাববিজ্ঞানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে বিকম (সম্মান) এমকম ডিগ্রি অর্জন করেন। এছাড়া অস্ট্রেলিয়ার ক্যানবেরা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি  লাভ করেন।

উল্লেখ্য, নিরীক্ষা হিসাব বিভাগে তার বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বভার পালন করেন। সিজিডিএফ হিসেবে যোগদানের আগে তিনি ডেপুটি কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিনিয়র) পদে বাংলাদেশের কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ে কর্মরত ছিলেন। পাবলিক সেক্টর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের অভিজ্ঞতার পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় তার দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা রয়েছে। এর মধ্যে জাতিসংঘের জনসংখ্যা তহবিল, খাদ্য কৃষি সংস্থা এবং ঢাকাস্থ রয়েল নরওয়ে দূতাবাস উল্লেখযোগ্য।

সরকার কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক গত ১৮ অক্টোবর এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তার কর্মময়জীবনের ওপর স্মৃতিচারণমূলক আলোচনা সভা এবং বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। সীমিত পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তার অবসরকালীন জীবনের সার্বিক কল্যাণ, সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করা হয়। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন