বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

দেশের খবর

খুলনায় শ্রমিক আন্দোলন থেকে আটক ১৪ জনের বিরুদ্ধে মামলা

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনায় পাটকল শ্রমিকদের আন্দোলন থেকে আটক করা ১৪ জনের বিরুদ্ধে গাড়ি ভাংচুর পুলিশের কাজে বাধা প্রদানের অভিযোগে মামলা করা হয়েছে। গতকাল পুলিশ বাদী হয়ে খানজাহান আলী থানায় মামলা করেছে।

খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার দুপুরে খুলনা-যশোর মহাসড়কে ইস্টার্ন গেট এলাকায় অবরোধ কর্মসূচি থেকে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট কুদরত--খুদাসহ ১৪ জনকে আটক করা হয়। তবে সোমবার রাত সাড়ে ১১টার দিকে কুদরত--খুদাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

জানা যায়, বন্ধ রাষ্ট্রায়ত্ত পাটকল চালু পাটকল আধুনিকায়নসহ ১৬ দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোটের সমর্থনে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ সোমবার ওই স্থানে অবরোধ কর্মসূচির ডাক দেয়।

সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক কুদরত--খুদা বলেন, দাবি আদায়ে ইস্টার্ন মিল গেটে শান্তিপূর্ণ অবরোধ শুরু করলে পুলিশ বাধা দেয়। তাদের ১৫ মিনিটের জন্য হলেও কর্মসূচি পালন করতে দিতে অনুরোধ করলেও তারা শোনেনি। বরং ওই স্থান থেকে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ, পুলিশের লাঠিচার্জ টিয়ারগ্যাস নিক্ষেপের ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন